Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধান আসামি স্বাধীন মেম্বারসহ গ্রেফতার ৩০

স্বাধীন দলের কেউ নয় : জেলা যুবলীগ

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়ি-ঘরে হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি শহিদুল ইসলাম (স্বাধীন মেম্বার) কে গ্রেফতার করেছে পিবিআই। পিবিআই সিলেটের পুলিশ সুপার মুহাম্মদ খালেদ উজ জামান জানান, গত শুক্রবার রাতে স্বাধীন মেম্বারকে মৌলভীবাজার জেলার কুলাউড়া থেকে গ্রেফতার করা হয়।

গত বুধবার হেফাজত নেতা মামুনুল হককে নিয়ে ফেসবুকে স্ট্যাটাসকে কেন্দ্র করে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের হিন্দু বাড়িতে হামলা ও ঘর-বাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় পরদিন রাতে হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল প্রথম মামলাটি করেন। এতে প্রধান আসামি করা হয়েছে দিরাইয়ের তাড়ল ইউনিয়নের সদস্য শহিদুল ইসলাম স্বাধীনকে। সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান প্রধান আসামি স্বাধীন মেম্বারকে গ্রেফতারের বিষয়ে জানান, একই সময়ে দিরাই ও শাল্লা থানা পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরো ৭ জনকে গ্রেফতার করে। এ নিয়ে গ্রেফতারকৃত আসামির সংখ্যা দাড়িয়েছে ৩০ জনে।

শাল্লা থানার ওসি নাজমুল হক জানান, গত বৃহস্পতিবার রাত ২২ জনকে গ্রেফতার করা হয় তাদেরকে গত শুক্রবার আদালতে পাঠানো হয়েছে। এর আগে গত বুধবার পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা দেড় হাজার এবং গ্রামবাসীর পক্ষে ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বাদী হয়ে ৮০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরো ১০০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

এদিকে, শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যলঘুদের বাড়ি-ঘরে হামলা ও ভাংচুরের ঘটনায় গ্রেফতারকৃত ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীন যুবলীগের কেউ না বলে সংবাদ সম্মেলনে দাবি করেছে জেলা যুবলীগ। গতকাল শনিবার দুপুরে রমিজ বিপনীস্থ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। লিখিত বক্তব্যে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক খন্দকার মঞ্জুর আহমদ মঞ্জুর বলেন, বিভিন্ন সংবাদপত্রে শাল্লার নোয়াগাঁও গ্রামে বাড়ি-ঘর হামলা ও ভাঙচুর মামলার প্রধান আসামি শহীদুল ইসলাম স্বাধীনকে ওয়ার্ড যুবলীগের নেতা উল্লেখ করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ