Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাদাল যুগের শেষ?

প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : হাঁটুর চোট অনেক দিন ধরেই ভোগাচ্ছে। বছরের প্রথম গ্রান্ড সøাম অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিলেন। পরে কব্জির চোটের কারণে ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ড পরেই সরে যেতে হয়েছে। উইম্বলডনে তো খেলতেই পারলেন না। ইউএস ওপেনই ছিল একমাত্র আশার প্রদীপ হয়ে। কোন সেট না হেরে শেষ ষোলয় পাও রেখেছিলেন দুর্দান্তভাবে। কিন্তু এবার কোয়ার্টার ফাইনালের আগেই থামতে হল ১৪টি গ্র্যান্ড সø্যামের মালিক রাফায়েল নাদালকে। রুদ্ধশ্বাস পাঁচ সেটের চার ঘণ্টার লড়াইয়ে নাদাল ৬-১, ২-৬, ৬-৪, ৩-৬, ৭-৬ (৮/৬) গেমে হেরে গেছেন ফ্রেঞ্চ টেনিস খেলোয়াড় লুকাস পলির কাছে।
তবে কি শেষের ডাকটা এবার শুনতে পাচ্ছেন? তবে তার উল্টোটাই শোনালেন এই স্প্যানিয়ার্ড, ‘আমি জিরো থেকে শুরু করি না। এটাই আমার ইতিবাচক দিক। আমার বয়স ৩০ বছর। ক্যারিয়ার এখনই শেষ হয়ে যায়নি। সুতরাং চাপের কোনো প্রশ্নই আসে না।’ একই রাতে প্রত্যাশিত জয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। শেষ ষোলোর লড়াইয়ে আসরের বর্তমান চ্যাম্পিয়ন ৬-২, ৬-১, ৬-৪ গেমে উড়িয়ে দেন ব্রিটেনের কাইল এডমুন্ডকে। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে সার্বিয়ান তারকা খেলবেন আরেক ফরাসি জো উইলফ্রেড সোঙ্গার বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাদাল যুগের শেষ?

৬ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ