Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরার মহম্মদপুর উপজেলার রাজাপুর বাজারে অগ্নিকান্ড অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৩:০৪ পিএম

মাগুরার মহম্মদপুর উপজেলার রাজাপুর বাজারে আগুন লেগে ২০টি দোকান পুড়ে গেছে। ব্যবসায়ীদের দাবি, আগুনে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার (২১ মার্চ) বিকাল পৌনে ছয়টার দিকে এ ঘটনা ঘটে।

পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে আনিস বিশ্বাসের টিভি ফ্রীজ ক্রোকারিজ ও এলপিজির দোকান,ডা. দিপক বিশ্বাসের ও সমীত মন্ডলের ওষুধের দোকান আব্দুল জব্বারের বেকারি কারখানা ইন্দ্রজিৎ বিশ্বাসের ডেকোরেটর ও সুজনের বীজ ভান্ডার বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে।

রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান জানান, বিকেল পৌনে পাঁচটার দিকে বাজারের দোকানে আগুন লেগেছে-এমন খবর জানিয়ে স্থানীয় এক ব্যবসায়ী তাঁকে মোবাইলফোনে খবর দেন। তিনি মহম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিসকে খবর দেন। আগুন লাগার ঘটনায় এসব দোকানের অন্তত অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

মহম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ মোস্তাইন আলী জানান , খবর পেয়ে ছয়টা ১০ মিনিটে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে।

ফায়ার স্টেশন ইনচার্জের অভিযোগ, বাজারের গলিগুলো অপ্রশস্ত হওয়ায় আগুন নেভাতে বেশি সময় লেগেছে।

আগুনে পুড়ে যাওয়া ইলেকট্রনিক্স ব্যবসায়ি আনিস বিশ্বাসের ভাষ্য, তাঁদের দোকানে ফ্রীজ ক্রোকারিজ ও এলপিজি সামগ্রী ছিল। তাঁর দাবি, আগুনে তাঁদের দোকানের প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ