Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে ব্রিজ ভেঙ্গে ট্রাক খালে, যান চলাচল ব্যহত

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৩:২৮ পিএম

বাগেরহাটের মোল্লাহাটে বেইলি ব্রিজ ভেঙ্গে বালু বোঝাই ট্রাক খালের মধ্যে পড়ার ঘটনা ঘটেছে।সোমবার (২২ মার্চ) ভোরে বাগেরহাট-মোল্লাহাট পুরাতনসড়কের মোল্লাহাট উপজেলার নতুন ঘোষগাতি এলাকায় মরা চিত্রানদীর উপরে নির্মিত বেইলি ব্রিজ ভেঙ্গে এই দূর্ঘটনা ঘটে।এতে ওই ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।ঘটনাস্থলে পুলিশ পৌছালেও এখন পযন্ত উদ্ধার ও সংস্কার কাজ শুরু হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, ভোর চারটার সময় একটি বিকট শব্দে আমাদের ঘুম ভেঙ্গে যায়। উঠে এসে দেখি ব্রিজ ভেঙ্গে একটি ট্রাক খালের মধ্যে পড়ে গেছে।ঘটনার পরপরই ট্রাকের চালক ও হেলপার পালিয়ে গেছে।ওই এলাকা থেকে যান চলাচল বন্ধ রয়েছে।
মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কাজী গোলাম কবির বলেন, পুরাতন সড়ক দিয়ে বালু নিয়ে বড়ঘাট যাচ্ছিল ট্রাকটি। ভুলক্রমে বড়ঘাট রেখে ঘোষগাতি যাওয়ার পথে মরা চিত্রা নদীর উপরে নির্মিত বেইলি ব্রিজে উঠলে অতিরিক্ত ওজনের ফলে ব্রিজটি ভেঙ্গে ট্রাকটি খালের মধ্যে পড়ে যায়।পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।
বাগেরহাট সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন বলেন, বাগেরহাট থেকে মোল্লাহাট পুরাতন সড়কে দশটি বেইলি ব্রিজ রয়েছে। অধিকাংশ ব্রিজগুলো ঝুকিপূর্ণ। যার ফলে ওই সড়ক দিয়ে ভারি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। তারপরও কিছু চালক ওই সড়ক দিয়ে চলাচল করেন। ট্রাক পড়ে যাওয়ার খবর পেয়ে আমাদের লোক পাঠিয়েছি।যতদ্রুত সম্ভব ট্রাকটি অপসারণ করে যান চলাচল স্বাভাবিক করার আশ্বাস দেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ