Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের জমজমের পানি বিতরণ শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৩:৫৩ পিএম

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে জমজমের পানি বিতরণ বন্ধ রেখেছিল সউদী আরব। কিন্তু পবিত্র রমজান মাসকে সামনে রেখে মঙ্গলবার থেকে নতুন করে আবারও মক্কার কিং আবদুল্লাহ প্রজেক্ট থেকে জমজমের পানি বিতরণ করা হবে বলে জানানো হয়েছে। খবর খালিজ টাইমস।

সউদী গ্যাজেটের এক প্রতিবেদনে জানানো হয়েছে, জাতীয় পানি সংস্থা আগামী ২৩ মার্চ থেকে গ্রাহকদের জন্য তাদের দ্বার উন্মুক্ত করে দেবে। রমজান মাসে জমজমের পানির চাহিদা বেড়ে যায়। সেজন্যই এই পদক্ষেপ নেয়া হয়েছে।
মক্কা-মদীনার পবিত্র দুই মসজিদের প্রকল্প তদারকি কমিটির চেয়ারম্যান শেখ আবদুল রাহমান আল সুদাইস জানিয়েছেন, রমজানে শুক্রবার ছাড়া অন্য সব দিন দুপুর ১টা থেকে রাত ৯টা পর্যন্ত জমজম কূপের পানি বিতরণ করা হবে।
ভ্যাটসহ পাঁচ লিটার জমজমের একটি বোতল ৫ দশমিক ৫ রিয়ালে পাওয়া যাবে। ১৫ দিন পর পর যে কেউ সর্বোচ্চ চার বোতল পানি সংগ্রহ করতে পারবেন বলে জানানো হয়েছে।
ওই প্রকল্পের আওতায় থাকায় কাস্টমার সেন্টারে একসঙ্গে ৬০ জনকে প্রবেশের অনুমতি দেয়া হবে। করোনা মহামারির কারণেই সেখানে লোকজনের চলাচলে সীমাবদ্ধতা আনা হয়েছে।
প্রকল্প তদারকি কমিটির এক বিবৃতিতে জানানো হয়েছে, তাদের সদর দফতর থেকে জমজমের পানির বোতল সংগ্রহ করা যাবে। এছাড়া সাধারণ মানুষের জন্য হাইপারমার্কেট এবং সুপারমার্কেটে ৫০ লাখ বোতল জমজমের পানি সরবরাহ করা হবে। তাই লোকজন চাইলে সেখান থেকেও এই পবিত্র পানি সংগ্রহ করতে পারবেন।
ওই কমিটি নিশ্চিত করেছে যে, কোভিড-১৯ ভাইরাসের বিরুদ্ধে তারা ইতোমধ্যেই সব ধরনের সতর্কতা এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। ২০১০ সাল থেকে প্রয়াত সউদী বাদশাহ আবদুল্লাহর নেতৃত্বে হজযাত্রী এবং মক্কা-মদীনার পবিত্র দুই মসজিদে আসা দর্শনার্থীদের জমজমের পানি বিতরণ করা হয়ে থাকে। সূত্র : খবর খালিজ টাইমস।



 

Show all comments
  • MD Akkas ২২ মার্চ, ২০২১, ৪:০০ পিএম says : 0
    Alhamdulillah
    Total Reply(0) Reply
  • ABU SUFIAN ২২ মার্চ, ২০২১, ৪:২৬ পিএম says : 0
    allhamdulillah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ