Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

উধাও ঘটনায়, জরিমানা গুনলেন সিলেটের ৬ প্রবাসী : শাস্তির মুখে পড়ছে হোটেল কর্তৃপক্ষও !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৪:২১ পিএম

সিলেটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ভেঙে বাড়ি যাওয়ার দায়ে জরিমানা করা হয়েছে যুক্তরাজ্য ফেরত ৬ প্রবাসীকে। সেই সাথে দায়িত্বে অবহেলার অভিযোগে হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নিয়েছে প্রশাসন। গতকাল (রোববার) সকালে নগরীর ব্রিটানিয়া আবাসিক হোটেল থেকে নিরাপত্তা কর্মী ও পুলিশ সদস্যদের চোখ ফাঁকি দিয়ে বাইরে চলে যান জকিগঞ্জের এক প্রবাসী পরিবার। সেই পরিবারে নারী ও শিশু সহ ছিলেন ৯ সদস্য। পরে হোটেল কর্তৃপক্ষ তাদের সাথে যোগাযোগ করলে রাত ৮টার দিকে পুনরায় ফিরে আসেন হোটেলে তারা। কিন্তু হোটেল কর্তৃপক্ষের দাবী, তাদের না জানিয়েই জকিগঞ্জে পরিবারের এক রোগীকে সদস্যকে দেখতে গিয়েছিলেন প্রবাসীরা। তবে এ ঘটনায় জরিমানার মুখে পড়েছেন ৩ শিশু ছাড়া বাকি ৬ জন। সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন এ জরিমানা করেন।

মেজবাহ উদ্দিন জানান, দায়িত্বে অবহেলার অভিযোগে হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে নেওয়া হয়েছে পদক্ষেপ। নতুন ধরনের করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে যুক্তরাজ্য থেকে ফেরা প্রবাসীদের থাকতে হয়, হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে।

কোয়ারেন্টিনে থাকা অবস্থায় হোটেল থেকে বের হওয়া সহ এমনকি হোটেলের ভেতরেও বাইরের কারো সাথে সাক্ষাতও নিষেধ। এমন নিষেধাজ্ঞা অমান্য করে রোববার (২১ মার্চ) সকালে কাউকে কিছু না জানিয়েই হোটেল থেকে বেরিয়ে যান যুক্তরাজ্য থেকে আসা একই পরিবারের ৯ সদস্য। নগরের যেসব হোটেলে যুক্তরাজ্য প্রবাসীদের কোয়ারেন্টিনে রাখা হচ্ছে সেগুলোতে সার্বক্ষণিকভাবে অবস্থান করছে পুলিশ। কিন্তু পুলিশ সার্বক্ষনিক উপস্থিত থাকার পরও কিভাবে প্রবাসীরা চলে গেলেন সে প্রশ্ন সচেতন মহলে ?

এ ব্যাপারে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, ওই হোটেলে দায়িত্বরত ছিলেন ৩ জন পুলিশ সদস্য। তাদের উপস্থিতি সত্ত্বেও প্রবাসীরা কিভাবে বাড়ি চলে গেলেন তা দেখা হচ্ছে খতিয়ে। এ ব্যাপারে পুলিশ বা হোটেল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেলে নেওয়া হবে ব্যবস্থা।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১০টায় বিজি-২০২ বিমানের ফ্লাইটে করে ১৫২ জন যুক্তরাজ্য প্রবাসী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। পরে তাদের স্বাস্থ ্যপরীক্ষা এবং সব ধরণের আনুষ্ঠানিকতা শেষে সরকারি নির্দেশনা মোতাবেক সেনাবাহিনী এবং পুলিশের তত্ত্বাবধায়নে ১৪৭ জনকে ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য বাসযোগে পাঠানো হয় বিমানবন্দর থেকে নগরীর নির্ধারিত আবাসিক হোটেলগুলোতে। এর মধ্যে ৩৫ জন প্রবাসীকে রাখা হয় নগরীর আম্বরখানাস্থ হোটেল ব্রিটানিয়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ