Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালীর সূবর্ণচরে হিন্দু যুবকের ইসলাম গ্রহণ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৬:০৫ পিএম

সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের পূর্বচরবাটা গ্রামের এক হিন্দু যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছে।

সে এলাকার ভবরঞ্জন নাথের ছেলে উদ্দব দেবনাথ (১৯), বর্তমান নাম মো. আবদুর রহিম।

গতকাল রোববার (২১ মার্চ) বিকালে সে নোয়াখালী পাবলিক এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি ঘোষণা করেন।

মুসলমান হওয়ার এফিডেভিটপত্রে উল্লেখ করেন যে, জন্মসূত্রে আমি হিন্দু হওয়ার পরে যখন আমার বুঝজ্ঞান হইতে থাকে তখন থেকে মুসলমানদের সাথে আমার সম্পর্ক থাকায় এবং আমার সমবয়সী মুসলমান ছেলে মেয়েদের সাথে খেলাধুলা লেখা পড়ার করার সময়ে ইসলাম ধর্মের যাবতীয় আচার আচরন রীতিনীতি ও কোরআন হাদীসের সত্য বাণী সম্পর্কে অবগত হইয়া ইসলামের প্রতি আমার ভালো ধারণা হয়।
সমাজে মুসলমানদের সকল রীতিনীতি ভালো বলে আমি দেখেশুনে বুঝে সিন্ধান্ত নিই যে, সনাতন ধর্ম (হিন্দু ধর্ম) ত্যাগ করিয়া ইসলাম ধর্ম গ্রহণ করার সিন্ধান্ত নিই। আমার মনে বিশ্বাস জন্মে যে একমাত্র ইসলাম ধর্মই শান্তি ও মুক্তির পথ। উক্ত সিন্ধান্ত মোতাবেক মাওলানা মো. ইলিয়াছ গাজী আমাকে পবিত্র কালেমায়ে ত্যাইয়েবা লা-ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সা.) পড়িয়ে এবং অন্যান্য কালেমা পড়িয়ে আমাকে মুসলমান করেন। আমার বর্তমান নাম মো.আবদুর রহিম রাখিলাম।

চরজব্বর থানার ওসি মো.জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, ওই যুবক পেশায় স্বর্ণকার। প্রথমে সে তার পরিবারকে তার ইসলাম ধর্ম গ্রহণ করার বিষয়টি জানায়। এক পর্যায়ে সে নিজে এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করে। সে থানায় লিখিত দিয়েছে এবং এফিডেভিট জমা দিয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম গ্রহণ

১০ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ