Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সিলেটের জাফলংয়ে উদ্ধার হলো স্বাধীনতা যুদ্ধের একটি মর্টার শেল !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৬:৩০ পিএম

সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাট উপজেলার জাফলং এলাকায় স্বাধীনতার যুদ্ধের সময়ের একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে। উপজেলার মধ্য জাফলং ইউনিয়ন এর বাউরভাগ গ্রামের নদীর মধ্যখান থেকে মর্টার উদ্ধার করা হয় শেলটি।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, আজ সোমবার সকাল ৯ টার দিকে স্থানীয় শ্রমিকরা বালু কাটার সময় নদীর মাঝখানে মর্টার শেলটি দেখতে পেয়ে অবগত করেন গোয়াইনঘাট থানা পুলিশকে। এরপর ভারপ্রাপ্ত ইনচার্জ (তদন্ত) দিলিপ কান্তি নাথ সহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার করে মর্টার শেলটি।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ, মর্টার শেল উদ্ধারের সত্যতা নিশ্চিত কওে জানান, বর্তমানে মর্টার শেলটি রয়েছে থানা পুলিশের তত্ত্বাবধানে। শেলটি পুরাতন এবং পরিত্যক্ত। মর্টার শেলটি নিষ্ক্রিয় করতে বোমা বিশেষজ্ঞ দলের সহযোগীতা চাওয়া হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে গ্রহণ করা হবে প্রয়োজনীয় ব্যবস্থা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট

১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ