Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার বিসিবিকে ধুয়ে দিলেন মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৭:৩২ পিএম

সম্প্রতি এক ক্রিকেট ওয়েবসাইটে সাক্ষাৎকার দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) কয়েকজন কর্মকর্তার বেশ সমালোচনা করেছেন তিনি। এবার সাকিবের পর মুখ খুললেন টাইগার দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রীতিমতো বিসিবিকে ধুইয়ে দিয়েছেন তিনি।

মাশরাফি বিসিবির কয়েকজন কর্মকর্তাকে নির্দেশ করে বলেন, ‘যে মানুষগুলো কথা বলছে, তাদের অবদান কী? অবদানগুলো যদি আমি তুলে ধরি, সেটি তো খারাপ হয়ে যাবে। একটা ওয়ার্ল্ডকাপে ৫০ জন যাচ্ছেন। কেউ কি নিজের টাকায় গেছেন নাকি একটু শোনেন তো!’

বিসিবি কর্মকর্তারা নিয়মিত অফিস করে কিনা সেটা নিয়েও প্রশ্ন তোলেন নড়াইল-২ আসনের এমপি মহোদয়।

মাশরাফির আরো বলেন, ‘আমাকে বাদ দেওয়ার সময় আমার সঙ্গে কোনো আলোচনাই করা হয়নি। অথচ বিসিবি বলছে— আলোচনা হয়েছে। কিছুটা সত্য কথা আমি আশা করেছিলাম (বিসিবির পক্ষ থেকে) । এক কাপ কফির অফার দিয়ে রেখেছিলেন (কোচ রাসেল ডোমিঙ্গো)… আমি এখনও অপেক্ষায় আছি।’

এর আগে এতদিন চুপ থাকা সাকিব আল হাসানও মুখ খুলেছেন। শ্রীলঙ্কা সফর ঘিরে তাকে নিয়ে সমালোচনা সম্পর্কে আগে কিছুই বলেননি। অবশেষে ‘দারাজ ক্রিকফ্রেঞ্জি’র লাইভে এসে শ্রীলঙ্কা সফর ছেড়ে আইপিএল খেলার সিদ্ধান্ত নিয়ে কথা বলেন বিশ্বসেরা অলরাউন্ডার।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২২ মার্চ, ২০২১, ১০:১২ পিএম says : 0
    সাকিব আল হাছান আন্তর্জাতিক ক্রিকেটের বর্তমানের পরাশক্তির নাম বিশ্বের শতশত কোটিমানুষের ভালোবাসার ও শ্রদ্ধার নাম। বিশ্ব ক্রিকেটের অমূল্যসম্পদ বাংলাদেশের গৌরবময় বীর সন্তান। বিশালাকার অমূল্য মর্যাদাবান এই ক্রিকেটারকে যথাযথভাবে সম্মান মর্যাদা দিতে পারিনি আমরা। একজনই চিনতে ভুল করেননি এই হীরার টুকরো সম্পদ কে স্নেহধন্য করেছেন। পারিবারিক ভাবে আদরযত্ন করেছেন সাকিবের পরিবার কে। বঙ্গবন্ধুর কন‍্যা মাননীয় প্রধানমন্ত্রী। আরেক জীবন্ত কিংবদন্তি বাংলাদেশের ক্রিকেট অঙ্গনের অত্যন্ত শ্রদ্ধা ভালবাসার আস্তা বিশ্বাসের প্রতিক মাশরাফি বিন মর্তুজা। হাড়ি পাতিল ভেঙ্গে দিলেন এতো দিন পর এখন বিসিবি মাশরাফির বিরুদ্ধে কথা বলার কি শক্তি রাখেন??বিসিবি আইপিএলে সাকিবের খেলার ছাড়পত্র নিয়ে স্কুলের ছেলের মত মন্তব্য করলেন। এদের যোগ্যতা মেধা আন্তর্জাতিক ক্রিকেট জ্ঞান নিয়ে স্বাভাবিক প্রশ্ন আসে। ইংলিশদের পক্ষে তাদের ক্রিকেট বোর্ড সকল ক্রিকেটারদের আইপিএলে খেলার জন‍্য উৎসাহ দিচ্ছেন। আগামী বিশ্ব কাপের প্রস্তুতির জন্যে। বাংলাদেশের শতশত ক্রিকেট খেলোয়াদের মাঝেই সারাবিশ্বের ক্রিকেট টুনামেন্টে নিজ যোগ্যতাই শ্রমে বিশ্বের মাঝে বাংলাদেশ কে সম্মান গৌরবময়ও মর্যাদাবান করেছেন একমাত্র সাকিব আল হাছা।এইক্রিকেট পরাশক্তি সাকিব কে রাষ্ট্রীয়ভাবে মর্যাদা দিন সম্মান করুন। বাংলাদেশের লক্ষ কোটি ক্রিকেট ভক্ত অনুরাগীরা খুশী হবেন।বাংলাদেশ ক্রিকেটবোর্ড আপনাদের সম্মান নিয়ে থাকুন সাকিব মাশরাফি তামিম মুশফিক মাহাদুল্লাহ বাংলাদেশের ক্রিকেটের মর্যাদা সম্মানের নাম। এদের নিয়ে বাজেচিন্তামাথা হতে পেলে দিনআইপিএলবিশ্ব ক্রিকেটের শক্তিশালী টুনামেন্ট মিনি বিশ্বকাপ।এখানে খেলতে যোগ্যতা প্রযোজন বাংলাদেশের মুখরক্ষা করেছেন আত্মমর্যাদা বাড়িয়েছেন সাকিব। এই ক্রিকেটিয় সম্মান উজ্জ্বলতা সৃষ্টির পিছনে সাকিব আল হাছান কত বড় অবদান রেখেছেন কি করে অস্বীকার করবেন। এখন ক্রিকেট বোর্ডের একটু সুগন্ধ বাহিরে আসছে বাংলাদেশের মানুষের কাছে আপনাদের পরিচয়প্রকাশ পাচ্ছেন। কাজেই সাধু সাবধান।
    Total Reply(0) Reply
  • মো কামাল হোসেন ২৪ মার্চ, ২০২১, ২:৫৬ পিএম says : 0
    এখনই পাপন কে সরিয়ে মাশরাফি কে বিসিবির সভাপতি করা হোক।
    Total Reply(0) Reply
  • মো কামাল হোসেন ২৪ মার্চ, ২০২১, ২:৫৭ পিএম says : 0
    Out Papon in Mashrafee
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ