Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ড

হাসপাতালসহ শত শত সেড পুড়ে ছাই

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০২ এএম

উখিয়ার বালুখালী ৮-ই, ডব্লিউ রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ইতোমধ্যে অসংখ্য ঘর পুড়ে গেছে। রিপোর্ট লিখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। এতে পুড়ে গেছে তুর্কী হাসপতালসহ শত শত সেড। গতকাল বিকাল সোয়া চারটার দিকে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে স্থানীয়রা।
খবর পেয়ে ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিস কর্মীরা। এরই মধ্যে নিরাপদ আশ্রয়ের জন্য ক্যাম্প থেকে বের হয়ে গেছে শত শত রোহিঙ্গা। অনেক রোহিঙ্গা লোকজন ও শিশু এখনো নিখোঁজ রয়েছে। অগ্নিকান্ডের সূত্রপাতের সঠিক তথ্য জানা যায়নি। ক্যাম্পের আগুনে পার্শ্ববর্তী গ্রামে ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের উখিয়া, রামু ও কক্সবাজার স্টেশনের চারটি ইউনিট কাজ করছে বলে জানিয়েছেন ক্যাম্প ইনচার্জ মোহাম্মদ তানজীম।
বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের বিষয়টি জানিয়েছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দ্দৌজা। তবে, আগুনের সূত্রপাতের সঠিক কারণ জানাতে পারেননি তিনি। এদিকে শত শত রোহিঙ্গা পার্শ্ববর্তী বাংলাদেশ মিয়ানমার মৈত্রী সড়ক ও আরাকান সড়কে আশ্রয় নিয়েছেন। এই অগ্নিকান্ডে হতাহতের সঠিক কোন তথ্য এখনো পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ