Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ন্যাড়াদের জন্য গান গাইলেন অনুপম খের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১০:১৭ এএম

মাথায় চুল না থাকার যে কী জ্বালা, তা ভাল করেই জানেন বলিউডের ৬৬ বছরের অভিনেতা অনুপম খের। সেই ট্র্যাজেডিকে কমেডিতে পরিণত করেছেন তিনি। ন্যাড়াদের জন্য অ্যান্থেম তৈরি করেছেন অনুপম। তাই গেয়ে শোনালেন নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে ভক্তদের।

বলিউডে খ্যাতি পেতে আটের দশকের শুরুতে মুম্বাই এসেছিলেন অনুপম খের। অল্প বয়সেই তার মাথার চুল পড়ে যায়। সেই সময় মাথায় টাক পড়ে যাওয়া এক উঠতি অভিনেতার বলিউডে ভাল কাজ পাওয়া প্রায় অসম্ভব ছিল। ব্যর্থতার সেই ব্যথাকেই কৌতুকরসে মুড়ে গানটি তৈরি করেছিলেন অনুপম। এর আগে অনেক আড্ডায়, অনুষ্ঠানে একাধিকবার গানটি গেয়েছেন অভিনেতা। এবার ইনস্টাগ্রামের অনুরাগীদেরও শোনাতে ইচ্ছে হল। তাই নিজেই বসে পড়েন ক্যামেরার সামনে।

বিমল রায়ের প্রযোজনায় ছয়ের দশকে হিন্দিতে ‘কাবুলিওয়ালা’ ছবিটি তৈরি করেছিলেন পরিচালক হেমেন গুপ্ত। ছবিতে কাবুলিওয়ালা হয়েছিলেন প্রখ্যাত অভিনেতা বলরাজ সাহনি। তার জন্য ‘অ্যায় মেরে প্যায়ারে বতন’ গানটি গেয়েছিলেন মান্না দে। সেই গানটিকে নকল করেই নতুন এই গানটি তৈরি করেছেন অনুপম। গানে অকালে চুল পড়ে যাওয়া মানুষদের বেদনার কথা তুলে ধরেছেন তিনি। তবে নিজের ন্যাড়া মাথা নিয়ে বেশ খুশি বলেই জানান অভিনেতা। কারণ এই টাক মাথার জন্যই তিনি ‘সারাংশ’-এর মতো সিনেমায় অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। ১৯৮৪ সালে মুক্তি পেয়েছিল মহেশ ভাট পরিচালিত ছবিটি। একাধিক ফিল্ম ফেয়ার পুরস্কার পেয়েছিল ‘সারাংশ’। পেয়েছিল একটি জাতীয় পুরস্কারও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ