Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর: আটক তিনজন রিমান্ডে

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১১:০৭ এএম

কুষ্টিয়ার কুমারখালীতে বহুল আলোচিত ব্রিটিশ বিরোধী আন্দোলনের পুরোধা বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙার ঘটনায় আটককৃত তিনজনকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

সোমবার (২২ মার্চ) তাদেরকে কুমারখালী থানায় তিন দিনের রিমান্ডে আনা হয়।

আসামি তিনজন হলেন- কয়া ইউনিয়নের মো. মহিরুদ্দিনের ছেলে আনিসুর রহমান আনিস (৩৫), মো. নাজিমুদ্দিনের ছেলে সবুজ হোসেন (২০) ও মো. শাহাবুদ্দিনের ছেলে হৃদয় আহমেদ (২০) ।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা রাকিব হাসান জানান, বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙার সাথে সম্পৃক্ত তিনজনকে তিন দিনের রিমান্ডে আনা হয়েছে।

তিনি আরও জানান, আটকের পর ৭ দিনের রিমান্ড আবেদন করলে ৩ দিনের রিমান্ড মঞ্জুর হয়।

কিন্তু আসামিপক্ষ জেলা দায়রা জর্জে রিভিশন করলে রিমান্ড বহাল রাখেন পরবর্তীতে তারা হাইকোর্টে আবেদন করেন। হাইকোর্ট তাদের আবেদন খারিজ করে ৭২ ঘণ্টার রিমান্ড বহাল রেখেছেন।

উল্লেখ্য, গত ১৭ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে বারোটার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া গ্রামে অবস্থিত কয়া মহাবিদ্যালয়ের সামনে ব্রিটিশ বিরোধী আন্দোলনের পুরোধা বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর করে কয়েকজন দুর্বৃত্ত।

কুষ্টিয়া সদর ও কুমারখালী থানার পুলিশ যৌথভাবে শনিবার (২০ মার্চ) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ঘটনার মূল পরিকল্পনাকারী কয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিসুল হককে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক ঘটনায় জড়িত অপর দুই জন হৃদয় আহমেদ ও সবুজ হোসেনকে একই দিন সকাল ৬টার দিকে গ্রেফতার করে পুলিশ।

আসামিদের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সেলিনা খাতুনের কাছে হাজির করা হলে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের পরিদর্শক রাকিব হাসান আদালতের কাছে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিমান্ড

২৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ