Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহাসড়কে থ্রি-হুইলার মাহিন্দ্রা গাড়ি চলাচল নিষিদ্ধের দাবিতে ঝালকাঠি থেকে ৮ রুটে বাস চলাচল বন্ধ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১:১৫ পিএম

মহাসড়কে অবৈধ মাহিন্দ্রা গাড়ি চলাচল নিষিদ্ধের দাবিতে ঝালকাঠি থেকে বরিশালসহ ৮ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে ধর্মঘটের ডাক দেয় ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়ন। আকস্মিক বাস ধর্মঘটের কারনে বরিশাল, খুলনা, পিরোজপুর, বাগেরহাটগামী যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। দুর্ভোগের শিকার অনেকেই সময় মতো গন্তব্যে যেতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন।
জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, মহাসড়কে থ্রি-হুইলার চলাচল নিষিদ্ধ করেছে সরকার। এর পরেও ঝালকাঠির আঞ্চলিক মহাসড়কে পুরোদমে চলছে অবৈধ মাহিন্দ্রা গাড়ি। এর প্রতিবাদ করলে মাহিন্দ্রা গাড়ির মালিক ও চালকরা বিভিন্ন সময় বাস শ্রমিকদের ওপর হামলা, নির্যাতন ও বাসের যন্ত্রাংশ চুরি করে নেয়। সোমবার রাত ১২টার দিকে বরিশাল রূপাতলী বাসস্ট্যান্ড থেকে ঝালকাঠির একটি বাসের যন্ত্রাংশ চুরি করে নেয় মাহিন্দ্রার মালিক ও চালকরা। এ ঘটনার বিচার ও মহাসড়কে অবৈধ মাহিন্দ্রা চলাচল নিষিদ্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ৮ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়। ঝালকাঠি-বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার মাহিদ্রা গাড়ি চলাচল নিষিদ্ধ করে বিচার না করা হলে বাসধর্মঘট চলবে বলেও জানান বাস মালিক ও শ্রমিকরা।
এদিকে বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে অসংখ্যযাত্রীদের। ভাড়ায়চালিত মোটরসাইকেল কিংবা ব্যাটারী চালিত অটোরিকশায় করে অধিক ভাড়ায় তাদের গন্তব্যে যেতে হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ