Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

চৌদ্দগ্রামে রাতে ফসলি জমিতে মাটি কাটার সময় আটক ৮ জনকে সাজা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৩:০২ পিএম

কুমিল্লার চৌদ্দগ্রামে ফসলি জমি থেকে মাটি কাটার সময় রাতভর অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন। এ সময় মাটি কাটার দুইটি ড্রামট্রাক আটক করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভুমি আল আমিন সরকার বলেন, একটি চক্র দীর্ঘদিন যাবৎ ফসলি জমি ও নদীর পার কেটে মাটি নিয়ে ইটভাটাগুলোতে বিক্রি করছে। এ চক্রটি প্রশাসনের অভিযানের ভয়ে রাতভর ড্রাম ট্রাক, ট্রাক্টর এবং ভেকু দিয়ে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার রাত অভিযান চালিয়ে উপজেলার কালিকাপুর ইউনিয়নের মিরশ^ান্নী ও শ্রীপুর ইউনিয়নের পদুয়া নামক স্থানে এ চক্রটি মাটি কাটার সময় ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। সাজাপ্রাপ্তরা হলো; সদর দক্ষিণ উপজেলার ধর্মপুর গ্রামের মনির মিয়ার ছেলে ইমন, ছিদ্দিকুর রহমানের ছেলে সেলিম মিয়া, উত্তর সুয়াগাজীর হারুন রশীদের ছেলে মোরশেদ, চৌদ্দগ্রামের বাবুচির আবুল কাশেমের ছেলে রিপন, কাশিনগরের উত্তর যাত্রাপুরের আলী আকবরের ছেলে আবদুল আলী, উত্তর শ্রীপুরের বাচ্চু মিয়ার ছেলে হেলাল, নোয়াখালীর সুবর্ণচরের রফিক উল্লাহর ছেলে আবদুর রহিম ও আবদুল করিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ