Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

১১০ রত্নগর্ভাকে সম্মাননা দেবেন মেয়র জাহাঙ্গীর

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৪:৩৩ পিএম

১১০ রত্নগর্ভাকে সম্মাননা দেয়ার ঘোষণা দিয়েছেন গাজীপুর সিটি মেয়র আলহাজ্ব এডভোকেট জাহাঙ্গীর আলম।

গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা জোনে এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সচিব মো. মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আকবর হোসেন, তত্ববধায়ক প্রকৌশলী মো. মজিবুর রহমান কাজল, মেডিকেল অফিসার রহমত উল্লাহ, জ্যেষ্ঠ নগর পরিকল্পনাবিদ মো. মইনুল হোসেনসহ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় মেয়র জানান, মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে গাজীপুর সিটির পক্ষ থেকে ১১০ রত্নগর্ভা বা যাদের তত্বাবধানে মায়ের ভূমিকা নিয়ে কোন সন্তানকে সমাজ বা রাষ্ট্রীয় পর্যায়ে সুপ্রতিষ্ঠিত হতে অবদান রেখেছেন তাদের মধ্য থেকে ১১০ জন মহিয়ষী নারীকে সম্মাননা দেবেন।

তার মধ্যে ১০০ জন হবেন গাজীপুর সিটির কর্পোরেশনের নাগরিক এবং বাকি ১০ জন (মরণোত্তর) হবেন সিটির বাইরের বাসিন্দা। এ উপলক্ষে ৩১মার্চ ভাওয়াল রাজবাজী মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাদের নিয়ে একটি ডকুমেন্টারিও তৈরি করা হবে। ইতোমধ্যে সিটি কর্পোরেশন ও সিটির বাইরে থাকা এসব নারীদের তথ্য সংগ্রহ করা হচ্ছে।

আগামী ২৫ মার্চ’র মধ্যে সিটির সকল ওয়ার্ড কাউন্সিলর, সচিবসহ সংশ্লিষ্টদেরকে তাদের তথ্য নিতে বলা হয়েছে। ৩১ মার্চের এ অনুষ্ঠানে ১০ হাজার নারীর জন্য আসন ব্যবস্থা থাকবে। এদিন আলোচনা সভা, সম্মাননা ক্রেস্ট ও সনদ বিতরণের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। মেয়র জাহাঙ্গীর আলম আরো জানান, এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী দীপুমনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ