Inqilab Logo

ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী

লক্ষ্মীপুরে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট, হিন্দু যুবক গ্রেফতার

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৪:৫৫ পিএম

লক্ষ্মীপুরের রামগঞ্জে ইসলাম ধর্ম ও মুসলমানদের নিয়ে কটাক্ষ করে ফেইসবুকে আপত্তির পোষ্ট করায় মৃত্যুঞ্জয় মজুমদার জয় (২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ । সোমবার গভীর রাতে উপজেলার ইছাপুর ইউনিয়নের রাঘবপুর গ্রামের রাঘবপুর ধোয়াবাড়ীর নিজ বসতঘর থেকে তাকে গ্রেফতার করা হয় । মৃত্যুঞ্জয় মজুমদার জয় রাঘবপুর ধোয়া বাড়ীর রমেষ চন্দ্র দাসের ছেলে।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
রামগঞ্জ থানা পুলিশ জানায় আটককৃতের বিরুদ্ধে রামগঞ্জ থানায় বুধবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় এলাকাবাসী জানান, গতকাল সোমবার বিকালে রাঘবপুর গ্রামের রমেষ চন্দ্র দাসের ছেলে মৃত্যুঞ্জয় মজুমদার জয় এলাকার কয়েকজন যুবক ইসলাম ধর্ম ও মুসলমানদের কটাক্ষ করে তার ফেইসবুক আইডি “মৃত্যুঞ্জয় মজুমদার জয়” তে আপত্তিকর ও অশালীন স্ট্যাটাস দেয়।

এ ঘটনায় এলাকার বেশ কিছু লোক তাঁকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে জয় ও তার বন্ধুরা এলাকাবাসীকে হুমকি দিলে এলাকার লোকজন উত্তেজিত হয়ে তাদেরকে ধাওয়া দিলে জয় ও তার বন্ধুরা আত্মগোপনে চলে যায়। রাতে এলাকার লোকজন একত্রিত হলে এস আই মহসিন চৌধুরী দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

এ ঘটনায় পুলিশ মঙ্গলবার দিবাগত গভীর রাতে অভিযান চালিয়ে মৃত্যুঞ্জয় মজুমদার জয়কে নিজ বাড়ী থেকে আটক করলেও তার বন্ধুরা আত্মগোপনে চলে যায়।

রামগঞ্জ থানার ওসি (তদন্ত) কার্তিক চন্দ্র জানান, এটা দুঃখজনক ঘটনা। আমরা মৃত্যুঞ্জয় মজুমদার জয় নামের ঐ যুবককে গ্রেফতার করেছি। মামলা হয়েছে। আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণের প্রস্তুতি চলছে।

রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা জানান, রামগঞ্জ উপজেলায় এ ধরনের ঘটনা অতীতে ঘটেনি। স্বাধীনতার মাসে এ ধরনের নেক্কারজনক ঘটনা অস্থিতিশীল পরিস্থিতি ঘটনার অপচেষ্টা। এ ধরনের বিষয়কে কোনভাবেই ছাড় দেয়া হবে না। ধর্মীয় বিষয় নিয়ে ফেইসবুক বা কোন সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক পোষ্টকারীদের বিরুদ্ধে সরকার কঠোর রয়েছে।



 

Show all comments
  • Abdullah ২৪ মার্চ, ২০২১, ১:২৮ এএম says : 0
    Kukurer lej kokhono shoja hoina ar bandor joto burai hok gache uta vulena.........
    Total Reply(0) Reply
  • Jahangir alom ২৪ মার্চ, ২০২১, ১:৩২ এএম says : 0
    .........der shukhe thakle vute kilai. .............
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ