Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শাল্লায় হামলার ঘটনায় আমরা লজ্জিত : ডা. জাফরুল্লাহ চৌধুরী

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৬:২০ পিএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সুনামগঞ্জের শাল্লা ‍উপজেলায় সংখ্যালঘুদের ওপর হামলার দায় প্রশাসন এড়াতে পারে না এবং এজন্য আমরা লজ্জিত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ মঙ্গলবার (২৩ মার্চ) সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁও গ্রামের ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সদস্যদের সাথে পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শেখ হাসিনার সরকার দলের লোক শাল্লার নোয়াগাঁও সংখ্যালঘুদের উপর এমন ঘটনা ঘটিয়েছে, সেটা সত্যি খুব লজ্জাজনক। তিনি বলেন, এই লজ্জা আমরা কোথায় রাখব। তিনি বলেন, এই দিনগুলো দেখার জন্য কি আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম, দেশ স্বাধীন করেছিলাম, যে স্বাধীন দেশে আমরা স্বাধীনভাবে বসবাস করতে পারি না। আমরা আজকে এখান থেকে পরিষ্কার জানিয়ে দিতে চাই আগামী ৭ দিনের মধ্যে ওই মামলার তদন্ত শেষ করতে হবে এবং এক মাসের মধ্যে বিচারকাজ শেষ করতে হবে আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শাল্লার ওই গ্রামে এসে ক্ষমা চাইতে হবে।

ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, সিলেট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমদাদ উল্লাহ শহীদুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. জাফরুল্লাহ চৌধুরী


আরও
আরও পড়ুন