Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা শিবিরে অগ্নিকান্ডের তদন্ত দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৬:৩১ পিএম

কক্সবাজারের উখিয়ায় বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনা তদন্তের দাবি জানিয়েছে জাতীয়তাবাদী দল-বিএনপি। দলটির বৈদেশিক যোগাযোগ কমিটি'র (এফআরসি) চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী রোহিঙ্গা শিবিরে অগ্নিকান্ডে যথাযথ তদন্ত দাবি করে এক বিবৃতিতে ক্ষতিগ্রস্থ রোহিঙ্গাদের প্রতি সমবেদনা জানিয়ে আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার প্রতি মানবিক কারণে তাদের পাশে এসে দাঁড়ানোর আহবান জানিয়েছেন। তাৎক্ষণিকভাবে যেসকল স্বেচ্ছাসেবক জীবনের ঝুঁকি নিয়ে দুর্ঘটনা নিয়ন্ত্রণে এনেছেন এই বিবৃতিতে তিনি তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।

বিবৃতিতে তিনি আরও বলেন, ১১ লাখ রোহিঙ্গা স¤প্রদায় মিয়ানমারের বৈধ নাগরিক। জোর করে তাদেরকে নিজ বাসভ‚মি থেকে উচ্ছেদ করে বাংলাদেশে তাড়িয়ে দেয়া হয়েছে যা একটি ক্ষুদ্র জাতি সত্ত¡াকে নির্মূল করার চরম বহিঃপ্রকাশ। বাংলাদেশ মানবিক কারণে তাদেরকে আশ্রয় দিলেও মিয়ানমারের নাগরিক অধিকারসহ রোহিঙ্গাদের গ্রহণ করতে মিয়ানমারকে বাধ্য করাই এই সমস্যার সমাধান। সংশ্লিষ্ট সকল পক্ষসহ আন্তর্জাতিক মহলের মাধ্যমে রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমারের উপর সম্মিলিত চাপ প্রয়োগ করার জন্য তিনি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ