Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রার্থনাকক্ষে ধর্ষণের দায়ে অস্ট্রেলিয়ান পার্লামেন্টের এক কর্মী বরখাস্ত : প্রধানমন্ত্রী লজ্জিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৬:৩৫ পিএম

ধর্ষণের দায়ে অস্ট্রেলিয়ান পার্লামেন্টের এক কর্মী বরখাস্ত হয়েছেন।মঙ্গলবার অস্ট্রেলিয়া পার্লামেন্টের স্টাফ মেম্বার ব্রিটনি হিগিনস সাংবাদিকদের বলেন, ২০১৯ এর মার্চে সিনিয়র একজন সহকর্মী আমাকে প্রার্থনা কক্ষে ধর্ষণ করেন। এরপর এ ঘটনা প্রকাশ না করতে আমাকে চাপ দেওয়া হয়েছিলো। এঘটনায় দেশটির প্রধানমন্ত্রী লজ্জিত ও মর্মাহত হন। -বিবিসি, আল জাজিরা

এক সংবাদ সম্মেলনে স্কট মরিসন বলেন, আমি নারীদের নিরাপত্তা নিশ্চিতের জন্য কাজ করছি এবং সফলতাও পাচ্ছি। এর মধ্যে পার্লামেন্টে এ লজ্জাজনক ঘটনা ঘটে গেলো, যা আমার সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে। আমরা অভিযুক্তকে কঠোর শাস্তি দেবো। আমি মর্মাহত, এ ঘটনা আমাদের জন্য অপমানজনক। সম্প্রতি পার্লামেন্ট স্টাফদের মেসেঞ্জার গ্রুপে ১৯ সালের এ ঘটনার ভিডিও ফাঁস হয়ে যায়। এরপর থেকে শুরু হয় আলোচনা ও সমালোচনা।

গত সপ্তাহে অস্ট্রেলিয়ায় হাজারো মানুষ যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ করতে রাজপথেও নেমে আসেন। অন্যদিকে অভিযুক্ত পার্লামেন্ট স্টাফ বলেন, কিছু এমপির মনোরোঞ্জনের জন্য আমাদেরকে অন্যায় কাজ করতে হয়। যদি আমরা অন্যায় কাজের সুযোগ না পেতাম, তাহলে কখনই এমন কাজ করতে পারতাম না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ