Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ইয়েমেনে প্রতি ২ ঘণ্টায় ১ জন নারীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৬:৩৬ পিএম

ইউনাইটেড নেশনস পপুলেশন ফান্ড (ইউএনএফপিএ)-এর নির্বাহী পরিচালক নাতালিয়া কানেম জানিয়েছেন করেছেন যে, স্বাস্থ্য খাতের অবনতির কারণে ইয়েমেনে প্রতি ২ ঘন্টায় ১ জন মহিলা মারা যান। তিনি বলেন যে, সেদেশে স্বাস্থ্যসেবার মাত্র ২০ শতাংশ মা ও শিশু সেবায় নিয়োজিত রয়েছে।

নাতালিয়া জাতিসংঘ এবং ইউএনএফপিএ ইয়েমেনে চলমান মানবিক সংকট ও লিঙ্গ-ভিত্তিক সহিংসতা মোকাবেলায় কাজ করছে। তারা নৈতিক মূল্যবোধের প্রচার করছেন এবং দুর্ভিক্ষ ও অপুষ্টির মধ্যে মানবিক দুর্ভোগের সাথে সামঞ্জস্য রেখে অগ্রাধিকার নির্ধারণের জন্য সহায়তা প্রদানের প্রচেষ্টা অব্যাহত রাখার বিষয়টি বিবেচনা করছেন।

গত ৭ বছরের রক্তাক্ত যুদ্ধের ফলে ইয়েমেনের স্বাস্থ্যসেবা জটিল পরিস্থিতিতে পড়েছে। নাতালিয়া ইয়েমেনের সংঘাতে জড়িত দলগুলোকে শান্তি অর্জনে সক্রিয়ভাবে অবদান রাখার এবং দেশটিতে পরিচালিত সহায়তার জন্য দাতাদের তহবিল দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন। সূত্র: মিডল ইস্ট মনিটর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়েমেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ