Inqilab Logo

ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

মাগুরায় আগুনে প্রতিবন্ধী আক্কাস আলীর ৫ ঘর ভস্মীভূত

পরিবার খোলা আকাশের নিচে, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৭:২৫ পিএম

মাত্র ৩০ মিনিটেই আগুনে পুড়ে গেছে প্রতিবন্ধীর আক্কাস আলীর ১৫ শতক জমির উপর নির্মিত ৫টি ঘর । ৪টি ঘরের সব অংশ শেষ । বাকি একটি ঘরের ঘুটিগুলো দাঁড়িতে আছে খোলা আকাশের নিচে আর সেই ঘরে বসে অঝরে কাঁদছে প্রতিবন্ধী আক্কাস ।

মাগুরা সদর উপজেলার আঠারখাদা ইউনিয়নের টেঙ্গাখালি এলাকার ধনখালী গ্রামে সোমবার সন্ধ্যায় আগুনে প্রতিবন্ধী আক্কাসের ৫টি ঘর ভস্মিভ‚ত হয় । আগুনে ২টি শোবার কক্ষ,২টি গোয়াল ঘরসহ ১টি রান্না ঘরের মধ্যে আসবাবপত্র,নগদ ২৫ হাজার টাকাসহ অন্যান্য জিনিসের ক্ষতি হয়েছে ।

মঙ্গলবার টেঙ্গাখালি বাজারের পাশ্ববতী গ্রাম ধনখালি গ্রামে গিয়ে কথা হয় দিন মজুর প্রতিবন্ধী আক্কাস আলীর সাথে । তিনি জানান,তার এখানে দুই ছেলের পরিবার রয়েছে । তারা ভ্যান চালক আর সে দিন মজুরের কাজ করে জীবিকা নির্বাহ করে । সোমবার সন্ধ্যায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় । প্রথমে তার শোবার ঘর থেকে মুহুহের মধ্যে শর্ট সার্কিট থেকে লাগা আগুন বৈদ্যুতিক তারের মাধ্যমে ছড়িয়ে যায় অন্যান্য ঘরে । ছেলেরা কেউ বাড়ি ছিল না । আগুন লাগার পর পর তারা এলাকাবাসী মাধ্যমে ফায়ার সার্ভিসকে খবর পাঠায় । কিন্ত তারা ৩৫-৪০ মিনিট পর ঘটনাস্থলে পৌছায় । এ সময়ের মধ্যে তার বসতবাড়িসহ ৫টি ঘর আগুনে পুড়ে যায় । এ সময় আমার গৃহপালিত পশু মাঠে থাকায় তাদের কোন ক্ষতি হয়নি । কিন্ত ঘরে থাকা সব খাবার, আসবাবপত্র,কাপড়,ফসল,নগদ অর্থসহ অন্যান্য জিনিসের ক্ষতি হয়েছে । সবকিছু মিলিয়ে তার ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে । বর্তমানে তার পরিবারসহ সবাই খোলা আকাশের নিচে বসবাস করছে । কারো নিজের পরনের কাপড় ছাড়া আর কিছুই নাই ।

এ বিষয়ে আঠারখাদা ইউনিয়নের চেয়ারম্যান সঞ্জিবন বিশ্বাস জানান,ক্ষতিগ্রস্ত দিনমজুর প্রতিবন্ধী আগুনে ৫টি টাকা,কিছু কাপড়সহ খাবার দেয়া হয়েছে । তাছাড়া সাহায্য সহযোগিতার জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ অব্যাহত রয়েছে। ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাগুরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ