Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

সংযুক্ত আরব আমিরাতে চালু হচ্ছে মাল্টিপল এন্ট্রি টুরিস্ট ভিসা

চাকরি প্রার্থীদের নতুন দিগন্তের সূচনা করবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৮:১৮ পিএম

সংযুক্ত আরব আমিরাত সকল দেশের নাগরিকদের জন্য মাল্টিপল এন্ট্রি টুরিস্ট ভিসা চালু করতে যাচ্ছে। আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এক টুইট বার্তায় জানিয়েছেন, ইউএই ক্যাবিনেটের এক বৈঠকে বিষয়টি অনুমোদিত হয়েছে। এই নতুন ভিসা আমিরাতের ঘোষিত ধারাবাহিক পুনর্গঠনের অংশ বিশেষ যা দেশের অর্থনীতিতে নতুন মেরুকরণ আনবে। এ ভিসা চালু হলে দেশীয় ব্যবসায়ী, বিনিয়োগকারী, প্রফেশনাল ও চাকরি প্রার্থীদের নতুন দিগন্তের সূচনা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন আমিরাতের প্রবাসীরা।

এ ধরনের মাল্টি এন্ট্রি ভিসা আমেরিকা ও ইউরোপেরর দেশগুলোতেও চালু আছে। এ মাল্টি এন্ট্রি ভিসা নিয়ে বিস্তারিত বিবরণসহ স্থানীয় প্রভাবশালী খালিজ টাইমস, গালফ নিউজসহ অন্যান্য দৈনিকগুলো সংবাদ প্রকাশ করেছে।

মাল্টি এন্ট্রি ভিজিট বা টুরিস্ট ভিসা বিনিয়োগকারী, উদ্যোক্তা এবং বিভিন্ন ফ্যাকাল্টির বিশেষজ্ঞ এবং আমিরাতে বসবাসকারী পরিবারগুলোর জন্য স্বস্তি বয়ে আনবে। এ ভিসা কার্যকর হলে সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী পরিবারের সদস্যরা যারা তাদের প্রিয়জনদের কাছে বারবার আসতে চান তাদেরকে উৎসাহিত করবে। এতে টুরিস্ট ভিসার ব্যয়ও কমে আসবে। এ ছাড়া বিজনেস ট্রাভেলাররা যারা ব্যবসায়িক কাজে স্বল্প নোটিশে আমিরাতে আসতে চান তারা যখন তখন পাসপোর্ট হাতে নিয়ে টিকেট কেটে সহজে দেশটিতে চলে যেতে পারবেন।

সংযুক্ত আরব আমিরাত তাদের ভিসা আইনে একের পর এক সংস্কার আনছে। সিটিজেনশিপ ভিসা, রিমোট ওয়ার্ক ভিসা, দশ বছর মেয়াদী গোল্ডেন ভিসা এসব যুগান্তকারী পরিবর্তনের অংশ বলে অভিজ্ঞ মহল মনে করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন