Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ০২ আষাঢ় ১৪২৮, ০৪ যিলক্বদ ১৪৪২ হিজরী

হেফাজতে ইসলামের উপদেষ্টা নোমান ফয়জীর দাফন সম্পন্ন: জানাজায় লাখো মুসল্লির ঢল

হাটহাজারী (চট্রগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৮:৩৭ পিএম

আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শুরা সদস্য, হেফাজতে ইসলাম বাংলাদেশের উপদেষ্টা কমিটির সদস্য, হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল ইসলামিয়া হামিয়ুচ্ছুন্নাহ মেখল মাদরাসার পরিচালক, মাওলানা নোমান ফয়জী ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

গত সোমবার সন্ধ্যায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিলো ৬৮ বছর। ২০০৫ সালে তিনি মেখল মাদ্রাসার দায়িত্ব বুজে নিয়েছিলো। ১৯৫৩ সালে তিনি জন্মগ্রহন করেন মেখল গ্রামের মুসলিম পরিবারে তার পিতা মাওঃ মোহাম্মদ মোজাফ্ফর আহম্মদ। তিনি মৃত্যুকালে তিন ছেলে ও এক কন্যা সন্তান রেখে যান, মঙ্গলবার যোহরের নামাজের পর জানাযা মেখল মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। তবে সকাল ৮ থেকে মাদ্রাসা প্রাঙ্গণ থেকে শুরু করে রাস্তা ঘাট মাদ্রাসা সহ আশে পাশের ভবনের ছাদ এমনকি ধানি জমিসহ সব জায়গা যেন তিল ধরনে ঠাই ছিলনা। সকাল ১১ টার দিকে মুফতি ফয়জুল্লাহ সড়ক সহ বিভিন্ন সড়ক যানচলাচল প্রায় বন্দ হয়ে যায়। বেলা ১২ টার পর হতে চারিদিক থেকে জানাযায় শরীক হতে মানুষ আসতে শুরু করে। হাটহাজারী মডেল থানা পুলিশ মাদ্রাসা হতে ৩/৪ কিলোমিটার এলাকাজুড়ে বিভিন্ন স্পটে মোতায়েন করা হয়েছে পুলিশ সদস্য। যাতে কোন যানজট বা কোনপ্রকার অসুবিধার সৃষ্টি না হয়। দেশের বিভিন্ন জেলা হতে মানুষ এসে তার জানাযায় অংশ নেন। মরহুম নোমান ফয়জির জানাযায় ইমামতি করেন তার বড় ছেলে উক্ত মাদ্রাসার শিক্ষক হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওঃ জাকারিয়া নোমান ফয়জি,, সকাল ৭ টায় এম্বুলেন্স যোগে

মরহুম মাওঃ নোমান ফয়জির লাশ ঢাকা হতে মেখল মাদ্রাসায় আনা হলে তার ভক্ত ও ছাত্রদের কান্নায় এলাকার আকাশ ভারি হয়ে উটে। তিনি মেখল ও হাটহাজারী মাদ্রাসায় পড়ালেখা শেষ করেন। দেশের বিভিন্ন জেলা হতে তার ছাত্ররা এসে জানাযায় শরীক হতে দেখা যায়, এদিকে মেখল এলাকার যুবকরা দুর দারস্ত হতে জানাযায় অংশ নিতে আসা মানুষকে রাস্তার মোড়ে, মোড়ে প্রচন্ড গরমের মধ্যে ঠান্ডা পানি ও শরবত পান করিয়ে দিতে দেখা গেছে।

জানাযায় উপস্থিত ছিলেন হেফাজতের আমির হাফেজ জুনাইদ বাবুনগরী ও মহাসচিব মাওঃ নুরুল ইসলাম সহ শীর্ষ আলেমগন উপস্থিত ছিলেন। জানাযা শেষে মাদ্রাসার পাশে তাকে দাপন করা হয়। অপর দিকে মেখল মাদ্রাসার পরিচালনার দায়িত্ব পদ শূন্য থাকায় মরহুম নোমান ফয়জির ছোট ভাই মাওঃ ওসমান ফয়জি, দায়িত্ব পান।

জাতীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, হেফাজত ইসলাম বাংলাদেশের আমির হাফেজ মাওঃ জুনাইদ বাবু নগরী, মহা সচিব মাওঃ নুরুল ইসলাম সাংগঠনিক সম্পাদক মাওঃ আজিজুল হক ইসলামাবাদী, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস, এম,রাশেদুল আলম, ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল আলম বাসেক, ও সাবেক ভাইস চেয়ারম্যান হাটহাজারী উলামা পরিষদের সিনিয়র যুগ্ন সম্পাদক মাওঃ নাছির উদ্দিন মুনির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ