Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসায়ীর লাশ গুম মামলা বগুড়ায় ৬ জনের যাবজ্জীবন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বগুড়া শহরের তালুকদার মার্কেটের খাতা-কলম ব্যবসায়ী শহিদুল ইসলাম হত্যা ও লাশ গুমের মামলায় ৬ জনকে যাবজ্জীবন কারাদÐ ও প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। গতকাল বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক ইসরাত জাহান এ রায় দেন। দÐ প্রাপ্ত আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদÐ প্রাপ্ত আসামিরা হলেন, আতিকুর রহমান আতিক (পলাতক), আবু বক্কর সিদ্দিক, সাজ্জাদ হোসেন, আব্দুল হাই ওরফে দুলাল, বক্কর সরকার এবং আব্দুর রাজ্জাক। আদালত সূত্রে জানা গেছে, বিগত ২০০৯ সালের ২ মার্চ রাতে শহিদুল ইসলাম বগুড়া শহরের তালুকদার নিউ মার্কেটের খাতা-কলমের দোকানের ব্যবসা শেষে রাত দশটায় বিবির পুকুর এলাকায় যাওয়ার পথে নিখোঁজ হন। এরপর ৪ মার্চ দুপুরে বগুড়া-সান্তাহার পাকা রাস্তা সংলগ্ন এমবি হ্যাচারীর পুকুরে মাছ ধরার সময় জেলেদের জালে শহিদুল ইসলামের লাশ উদ্ধার করা হয়। এ ব্যাপারে ওই দিন ভিকটিম শহিদুলের ভগ্নিপতি অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কাহালু থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গ্রেফতারের পর আসামিরা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে ভিকটিম শহিদুলকে হত্যা করে লাশ গুম করার ঘটনা স্বীকার করেন। তদন্ত শেষে কাহালু থানার তৎকালীন সাব-ইন্সপেক্টর এসআই ইলিয়াস ৬ জন আসামিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।
সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার বিকেলে জনাকীর্ণ আদালতে রায় ঘোষনাকালে এক নম্বর আসামি পলাতক আতিক বাদে বাকি পাঁচজন উপস্থিত ছিলো।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ