Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

আমিরাতের অর্থমন্ত্রী ও দুবাইয়ের উপশাসক শেখ হামদান আর নেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৪:৩৬ পিএম

সংযুক্ত আরব আমিরাতের অর্থমন্ত্রী ও দুবাইয়ের উপশাসক শেখ হামদান বিন রশিদ বিন মাকতুম মারা গিয়েছেন। বুধবার (২৪ মার্চ) ৭৫ বছর বয়সে তিনি মারা যান। মাগরিবের নামাজের পর শুধুমাত্র পরিবারের সদস্যদের নিয়ে শেখ হামদানের মূল জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

শেখ হামদানের মৃত্যুতে আগামী ১০ দিনের শোক দিবসের ঘোষণা করেন আমিরাত সরকার। তাছাড়া আগামী তিন দিবস সরকারি কার্যক্রম স্থগিত করা হয়।
শেখ হামদান ১৯৪৯ সালের ২৫ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন দেশটির প্রয়াত শাসক শেখ রশিদ বিন সায়েদ আল মাকতুমের দ্বিতীয় ছেলে। এছাড়া আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মুহাম্মদ বিন রশিদ আল মাকতুমের ভাই। ১৯৭১ সালে আমিরাতের প্রথম মন্ত্রীসভা গঠনের পর থেকে শেখ হামদান অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

শেখ হামদান সংযুক্ত আরব আমিরাতের অর্থনীতি ও শ্রমবাজারের সহায়তায় একাধিক উচ্চ পর্যায়ের সরকারি পদে দায়িত্ব পালন করে আসছিলেন।
দুবাই মিউনিসিপালিটি, আল মাকতুম ফাউন্ডেশন, দুবাই অ্যালুমিনিয়াম ও দুবাই ন্যাচারাল গ্যাস কোম্পানি লিমিটেড এবং দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারসহ দেশি-বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চ পর্যায়ের দায়িত্ব পালন করেন তিনি। শেখ হামদান বেশ কয়েক মাস ধরে অসুস্থ ছিলেন বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে। খবর খালিজ টাইমস।



 

Show all comments
  • শামসুল আলম ২৪ মার্চ, ২০২১, ৬:৫৭ পিএম says : 0
    মৃত্যুর সাদ সবাইকে এক দিন পান করতে হবে আল্লাহ তাআলা আমাদের সবাইকে হেদায়েত দান করুন আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ