Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

এবার এমএফএস-এর অপব্যবহার রোধে রংপুরে বিকাশের কর্মশালা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৬:১৩ পিএম

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মত গুরুত্বপূর্ণ, প্রয়োজনীয় এবং বহুল ব্যবহৃত সেবাকে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা তৈরিতে এবার রংপুরে আইন প্রয়োগকারী সংস্থা ও বিকাশ প্রতিনিধিদের নিয়ে সমন্বয় কর্মশালা আয়োজন করে বিকাশ।

রংপুর মেট্রোপলিটন পুলিশ এর শতাধিক সদস্য ও বিকাশের শতাধিক এজেন্ট উক্ত কর্মশালায় অংশগ্রহণ করেন। কমপ্লায়েন্স মেনে যথাযথ পদ্ধতিতে এমএফএস এর ব্যবহার নিশ্চিত করতে একই সাথে মানি লন্ডারিং প্রতিরোধে সারাদেশের বিভিন্ন জেলায় ধারাবাহিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে এবার রংপুরে এই সমন্বয় কর্মশালা আয়োজিত হলো।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম। বিকাশের হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম এই সমন্বয় কর্মশালা পরিচালনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান ও মো: আবু মারুফ হোসেন সহ অন্যান্য উর্ধতন কর্মকর্তাগণ।

কর্মশালায়, আর্থিক খাতে অপরাধমূলক কর্মকান্ড ঠেকাতে সচেতনতার মাধ্যমে কমপ্লায়েন্স পরিপূর্ণরূপে পালনের উপর গুরুত্বারোপ করা হয়। এমএফএস সেবার অপব্যবহার রোধে এবং তা প্রতিরোধে সচেতনতা তৈরিতে এজেন্টরা কিভাবে ভ‚মিকা রাখতে পারেন, স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে সহায়তা করতে পারেন, ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয় কর্মশালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ