Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরও বেশি রোগীর চিকিৎসায় গণস্বাস্থ্য কেন্দ্রকে ডায়ালিসিস সরঞ্জাম দিলো মেডট্রনিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৬:১৮ পিএম

গণস্বাস্থ্য কেন্দ্রের কিডনি ডায়ালিসিস সেন্টার ‘গণস্বাস্থ্য ডায়ালিসিস সেন্টার’র (জিডিসি) জন্য কিডনি ডায়ালিসিস সরঞ্জাম দিয়েছে মেডিকেল প্রযুক্তি, সেবা ও সমাধানে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মেডট্রনিক বাংলাদেশ প্রাইভেট লিমিটেড। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির চেতনার পাশাপাশি কিডনি রোগীদের চিকিৎসায় সহায়তা প্রদানেই এ উদ্যোগ নিয়েছে মেডট্রনিক। কিডনি রোগে চিকিৎসা নেয়া ৫০ জন রোগী সাশ্রয়ী খরচে কিডনির চিকিৎসা গ্রহণ করবেন।

এ উপলক্ষে বুধবার (২৪ মার্চ) রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে মেডট্রনিক বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফাররুখ আলম গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রধান নেফ্রোলজিস্ট অধ্যাপক জেনারেল ব্রিগেডিয়ার (অব.) মামুন মোস্তাাফীর হাতে এ সরঞ্জামগুলো তুলে দেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মেডট্রনিক বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ন্যাশনাল সেলস ম্যানেজার দেবজ্যোতি ব্যানার্জি, মার্কেটিং কমিউনিকেশনস স্পেশালিস্ট তুহিন‚র সুলতানা এবং গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের পক্ষে উপস্থিত ছিলেন এর উপ পরিচালক মো. লিয়াকত আলী।

গণস্বাস্থ্য ডায়ালিসিস সেন্টার বাংলাদেশের সর্ববৃহৎ কিডনি ডায়ালিসিস কেন্দ্র। গণস্বাস্থ্য ডায়ালিসিস সেন্টার কিডনি রোগের চিকিৎসায় দেশের প্রথম ইনস্টিটিউট। বর্তমানে, প্রতিষ্ঠানটি ঢাকাতে এর কার্যক্রম পরিচালনা করছে এবং স¤প্রতি ২৫টি ইউনিট নিয়ে সাভারেও কার্যক্রম শুরু করেছে, যেখানে প্রতিদিন ৩শ’ রোগী চিকিৎসা নিচ্ছেন।

অনুষ্ঠানে মেডট্রনিক বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফাররুখ আলম বলেন, ‘আন্তর্জাতিক সকল মানদন্ড অনুসরণ করে গণস্বাস্থ্য ডায়ালিসিস সেন্টার দেশে সাশ্রয়ী খরচে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দিচ্ছে। এক্ষেত্রে, জিডিসি’র পাশে থাকতে পেরে এবং কিডনি রোগীদের সহায়তা করতে পারার সুযোগ পেয়ে আমরা সম্মানিত বোধ করছি। মেডট্রনিকে আমরা মানুষের জীবনের মানোন্নয়নে বিশ্বাস করি। আর সে জন্যই, আমাদের যৌথ উদ্যোগ নিঃসন্দেহে আরও বেশি মানুষকে তাদের কিডনি চিকিৎসায় সহায়তা করবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণস্বাস্থ্য কেন্দ্র

২৯ ডিসেম্বর, ২০২০
১৭ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ