Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালন স্মরণোৎসব উদ্যাপন বাতিল

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

করোনা পরিস্থিতির কারণে এবার দোলপূর্ণিমা তিথিতে কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় লালন শাহ আখড়াবাড়ি প্রাঙ্গণে লালন স্মরণোৎসব-২০২১ উদ্যাপন বাতিল করা হয়েছে। গতকাল বিকেলে লালন একাডেমির সভাপতি ও কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। জেলা প্রশাসকের সভাকক্ষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এর আগে গত বছর অক্টোবর মাসেও একই কারণে সেখানে লালনের তিরোধান দিবসের অনুষ্ঠান হয়নি।
লিখিত বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতির কারণে বড় ধরনের গণজমায়েত অত্যন্ত ঝুঁকিপূর্ণ। বর্তমানে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কুষ্টিয়ায় এ পর্যন্ত ৯১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এবং অনেক মানুষ আক্রান্ত।
সম্প্রতি করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা উদ্বেগজনকভাবে বেড়ে চলছে। আশঙ্কা করা হচ্ছে, যদি বড় ধরনের গণজমায়েত করা হয়, তাহলে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ রূপ ধারণ করবে। এ ব্যাপারে ১ মার্চ লালন একাডেমিক অ্যাডহক কমিটির সভা হয়। ওই সভায় সিদ্ধান্ত হয়, সরকারি নির্দেশনা, বর্তমান করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রাদুর্ভাব এবং দোলপূর্ণিমা তিথিতে লালন স্মরণোৎসবের মতো বিশাল জনসমাগম অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এই বিবেচনায় আসন্ন লালন স্মরণোৎসব-২০২১ উদ্যাপন করা সম্ভব হচ্ছে না।
লিখিত সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক ও লালন একাডেমির সভাপতি মোহাম্মদ সাইদুল ইসলাম বাউলসম্রাট লালন শাহর সব ভক্ত, সাধক, গুণীজনসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে সহযোগিতা করতে অনুরোধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লালন

১৮ অক্টোবর, ২০২০
২০ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ