Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রের আশায় ১ মিনিটও বসে থাকবে না ইরান: রুহানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১১:৪৯ এএম

মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেবে এমন আশায় ইরান ১ মিনিটের জন্যও বসে থাকবে না বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি। তিনি বলেন, পরমাণু সমঝোতায় স্বাক্ষরকারী সব পক্ষ যদি সত্যিই তাদের প্রতিশ্রুতি বাস্তবায়ন করে এবং আমাদের কাছে স্পষ্ট হয় যে নিষেধাজ্ঞা উঠে গেছে, তা হলে ইরানও প্রতিশ্রুতিতে ফিরে আসবে। বুধবার ফার্সি নতুন বছরে মন্ত্রিসভার প্রথম বৈঠকে রুহানি এসব কথা বলেন। খবর ইরনার।

ইরানি প্রেসিডেন্ট জানান, সর্বোচ্চ নেতার ঘোষিত স্লোগান বাস্তবায়ন অর্থাৎ উৎপাদনের প্রতি পৃষ্ঠপোষকতা ও বাধা অপসারণকে তার সরকার গুরুত্বপূর্ণ লক্ষ্য হিসেবে গণ্য করবে এবং এর ওপর বিশেষ গুরুত্ব দেবে।

এর আগে রোববার ফার্সি নববর্ষ নওরোজ উপলক্ষ্যে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞার পরোয়া করি না আমরা। সাম্রাজ্যবাদী শক্তির নিষেধাজ্ঞা বহাল থাকবে ধরে নিয়ে দেশের দায়িত্বশীলদের কাজ করতে হবে। আয়াতুল্লাহ আলি খামেনি বলেন, দেশের অর্থনীতিকে কোনো অবস্থায় সম্ভাব্য নিষেধাজ্ঞা প্রত্যাহারের ওপর নির্ভরশীল করে ফেলা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুহানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ