Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আগ্নেয়গিরির লাভায় ডিম ভাজা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৫:০৭ পিএম

আইসল্যান্ডের ফাগরাডালসফজাল আগ্নেয়গিরি ৮০০ বছর পরে জেগে উঠেছে গত ১৯ মার্চ। ভয়াবহ অগ্ন্যুৎপাতের ফলে লাভা ছড়িয়ে পড়েছে সর্বত্র। যার ধাক্কায় মাটিতে রীতিমতো কাঁপুনি দেখা দিয়েছে। তবে এখনও পর্যন্ত এর থেকে স্থানীয় জনতাদের তেমন ভয়ের কিছু নেই বলেই মনে করা হচ্ছে। লাভা অবশ্য ছড়িয়ে পড়েছে প্রায় ২০০টি ফুটবল মাঠের সমান আয়তন এলাকায়। আকাশ হয়ে উঠেছে টকটকে লাল।

গত কয়েকদিনে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ওই অগ্ন্যুৎপাত ও লাভা নিঃসরণের শয়ে শয়ে ছবি, ভিডিও। বিজ্ঞানী, সাংবাদিক থেকে শুরু করে স্থানীয় জনতার ক্যামেরায় তোলা নানা ছবি আপাতত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তার মধ্যে একটি হল ড্রোনে তোলা অগ্ন্যুৎপাতের ভিডিও। আকাশপথ থেকে তোলা ওই ভিডিও দেখে চমকে উঠেছেন সকলে। এমনই নানা ভিডিও রয়েছে। তবে এই তালিকার সাম্প্রতিকতম ভিডিওটি নিঃসন্দেহে বিচিত্র ও অভূতপূর্ব!

সেখানে এক যুবককে দেখা গেল মাংস ও ওমলেট রান্না করতে তিনি বেছে নিয়েছেন লাভাস্রোতকে। ভিডিওতে একটি প্যানে রান্না চাপাতে দেখা যায় তাকে। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে শেষ পর্যন্ত সেই রান্না আর হয়ে ওঠেনি। আস্ত প্যানটিকেই গিলে খেয়ে নেয় লাভার আগুন। চোখের সামনে তা দেখে হতাশ হয়ে ওই যুবকের মন্তব্য, ‘আমার দলের ছেলেদের খাবার বানাচ্ছিলাম। কিন্তু সব নষ্ট হয়ে গেল। থেকে গেল কেবল স্যান্ডউইচ আর পানি।’ সূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ময়কর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ