Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড, সিলেটকে হারিয়ে চ্যাম্পিয়ন খুলনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৫:৩৪ পিএম

বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে দারুণ জয় পেয়েছে প্রতিযোগিতার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। বৃহস্পতিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৮ উইকেটে সিলেট বিভাগকে পরাজিত করে খুলনা।
শেষ দিনে মাত্র ৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কাজী নুরুল হাসান সোহানের দল। জাকির হোসেনের প্রতিরোধের পরও সিলেট বিভাগ দ্বিতীয় ইনিংসে ৩০৮ রান করতে সমর্থ হয়। এর আগে খুলনার করা ৩৭৫ রানের জবাবে সিলেট করেছিল ১৩৪ রান। ফলোঅন পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে ভালো করলেও পরাজয় এড়াতে পারেনি তারা।
ম্যাচের শেষদিন ৫ উইকেটে ২৫০ রানে দিন শেষ করেছিলো সিলেট বিভাগ। মাত্র ৫৮ রান যোগ করতেই শেষ ৫ উইকেট হারায় তারা। জাকির হাসান আগের দিন অপরাজিত ছিলেন ১১৮ রানে। আজ আরও ২২ রান আসে তার ব্যাট থেকে। সবমিলিয়ে দলের হয়ে সর্বোচ্চ ১৪০ রান সংগ্রহ করলেও তা ম্যাচ বাঁচানোর জন্য যথেষ্ঠ ছিলো না। ২৩৩ বলে ১৫ চারে সাজানো ছিল তার ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রান করেন অমিত হাসান। খুলনার হয়ে দ্বিতীয় ইনিংসের সেরা বোলার আব্দুল হালিম। ৬২ রান খরচায় নেন ৪ উইকেট। ৩টি উইকেট নেন মঈনুল ইসলাম সোহেল।
জয়ের জন্য মাত্র ৬৮ রানের লক্ষ্য পায় খুলনা। ৯.৩ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। সর্বোচ্চ ৩৩ রান করেন দলের উদ্বোধনী ব্যাটসম্যান ইমরানুজ্জামান। ২৬ বলে ৪টি ছক্কা ও ১ চারে ইনিংসটি সাজান তিনি। এছাড়া ইমরুল কায়েস ১৮, রবিউল ইসলাম ১৪ রান করেন।
ম্যাচ হারলেও অনবদ্য সেঞ্চুরির সুবাদের সিলেট বিভাগের জাকির হাসান ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ