Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বার্মিংহামের সিরাজাম মুনিরার আর্থিক সহায়তায় সিরিয়ান মুসলিমদের মধ্যে খাদ্য পানীয় বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৭:১৩ পিএম

সিরিয়ান মুসলিমদের জন্য খাদ্যদ্রব্য, পানি ও গরম পোষাক কেনার জন্য আর্থিক সহায়তা পাঠিয়েছে যুক্তরাজ্যস্থ বার্মিংহাম জামে মসজিদ অ্যান্ড অ্যাডুকেশন সেন্টার। সম্প্রতি সিরিয়ার দামেস্ক শহরে সিরাজাম মুনিরার পক্ষ থেকে এই সহায়তা পাঠান প্রতিষ্ঠানের প্রিন্সিপাল শায়খ সাইয়িদ ফাদি জুবা ইবনে আলী।

জানা যায়, সিরিয়ার দামেস্ক শহরে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দেওয়ায় অসহায় মুসলিমরা বিপর্যস্ত সময় পাড় করছেন। তাদের এই দুঃসময়ে বার্মিংহাম থেকে নগদ অর্থ দামেস্কে পাঠানো হয়। এই টাকা দিয়ে খাদ্য সামগ্রী, পানি ও গরম কাপড় কিনে বণ্টন করা হয়। এর আগে বিধ্বস্ত ইয়ামেনী মুসলমানদেরও একইভাবে মানবিক সহায়তা করা হয়।

সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টার, বার্মিংহামের প্রিন্সিপাল শায়খ সাইয়িদ ফাদি জুবার তত্বাবধানে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। পৃথিবীর বিভিন্ন দেশে মানবিক বিপর্যয়ের শিকার মুসলিমদের সহায়তা করার জন্য সাধ্যমত এই সেন্টার চেষ্টা করে যাবে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ