Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

খুলনায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:০৮ এএম

খুলনার ডুমুরিয়ার চুকনগর বাজারের যতিন-কাশেম রোডের দুই পাশে জেলা পরিষদের মালিকানাধীন জায়গায় অবৈধভাবে গড়ে তোলা সকল স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। গতকাল সকাল থেকে খুলনা জেলা পরিষদের সচিব বিষ্ণু পদ সরকার, ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল ওয়াদুদ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রাকিবুল হাসান, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাবুবুর রহমান, সার্ভেয়ার আবু হানিফসহ অন্যদের উপস্থিতিতে দু›টি বুলডোজার এবং বিপুল সংখ্যক শ্রমিক নিয়ে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। উচ্ছেদ অভিযানে থানা পুলিশ, ফায়ার সার্ভিসসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।
জানা গেছে, খুলনার ডুমুরিয়া উপজেলার জনবহুল ও বৃহৎ ব্যবসা কেন্দ্র হিসেবে পরিচিত চুকনগর বাজার। এর অভ্যন্তরে জেলা পরিষদের মালিকানাধিন প্রায় ৭০ ফুট চওড়া যতিন-কাশেম সড়ক। অথচ রাস্তার দু›পাশের প্রায় অর্ধেক পরিমান জায়গা- জমি স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি দখল করে শতাধিক এক তলা থেকে তিন তলা পর্যন্ত পাঁকা ভবন নির্মাণ করে ব্যবসা প্রতিষ্ঠান ও বসত বাড়ি গড়ে তুলেছেন। এর ফলে রাস্তা সংকুচিত হওয়ায় যান ও জনসাধারণের চলাচলে চরম দূর্ভোগে পড়তে হচ্ছে। গত বছর নভেম্বর মাসে জেলা প্রশাসকের কার্যালয় হতে অবৈধ দখলদারদের স্থাপনা সরিয়ে নিতে এক সপ্তাহ সময় দিয়ে নোটিশ প্রদান করা হয়। কিন্ত কোন দখলদার স্থাপনা সরিয়ে নেননি।
এ বিষয়ে খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এসএমএম মাহাবুর রহমান জানান, জনস্বার্থে ও ভবিষত্যের কথা চিন্তা করে সড়কটির দুই পাশে গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করা হচ্ছে। ইতোমধ্যে অবৈধ সকল স্থাপনা সরিয়ে নিতে মালিকদের নোটিশ করা হয়েছিল। বেশিরভাগ দখলদারই স্থাপনা সরাননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ