Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বব্যাপী ব্র্যান্ড বর্জন মিলিয়ন ডলারের লোকসানে ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

আমেরিকার প্রেসিডেন্ট পদে পরাজয়ের পর থেকে ডোনাল্ড ট্রাম্পের দুর্ভোগ লেগেই রয়েছে। তিনিই একমাত্র প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট যার শাসনামলের কারণে তাকে অর্থ দন্ডি দিতে হচ্ছে। লোকসান গুণতে শুরু করেছে ট্রাম্প হোটেল ও রিসোর্ট ব্যবসা। তিনি নিখাদ ৭ লাখ ডলারের লোকসান করেছেন বলে জানা গেছে এবং এটি তার মোট সম্পদ মূল্যের উপর প্রভাব ফেলেছে। সম্প্রতি ভ্রমণ শিল্পের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও বিলাসবহুল ট্র্যাভেল এজেন্সিগুলোর বিশ্বজাতিক নেটওয়ার্ক ভাচ্যুওসো ট্রাম্পের সব হোটেল এবং রিসোর্টকে এর নেটওয়ার্ক থেকে সরিয়ে দিয়েছে।

‘সেরার সেরা’ নীতিতে কাজ করা ভার্চুওসো এখন আর ট্রাম্প হোটেলগুলোকে পছন্দসই অংশীদার হিসাবে বিবেচনা করে না। ট্রাম্প ব্র্যান্ডের অধীনে পরিচালিত ১০টি হোটেলকে তালিকা থেকে বর্জন করেছে তারা, তার জন্য এটি ভয়াবহ সংবাদ। এর ফলে ট্রাম্পের হোটেল পরিচালনা ও লাইসেন্সিং ব্যবসাকে মারাত্মকভাবে বাধাগ্রস্থ করবে, ইতোমধ্যে ২০১৯ সালের পর যা ২৪ মিলিয়ন ডলার হ্রাস পেয়েছে। ওয়াশিংটন ডিসির এক সময়কার সেরা হোটেলগুলোর একটি ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেল, যার বুকিং পাওয়াই দুস্কর ছিল, তা এখন চ‚ড়ান্তভাবে নিরব এবং কার্যত নির্জন। পাশাপাশি, মিয়ামি এবং ইউরোপে তার গল্ফ রিসোর্টগুলো আরো ১২০ মিলিয়ন ডলার লোকসানে রয়েছে।

ভার্চুওসো ভ্রমণ শিল্পের সর্বোচ্চ নেতৃস্থানীয় এবং অবিসংবাদিত খেলোয়াড়, যাদের ৫০টিরও বেশি দেশে ২২ হাজার উপদেষ্টার অন্তর্ভুক্ত ১ হাজার ১ শ’রও বেশি সংস্থার একটি সুদূরপ্রসারী বিশ^জনীন নেটওয়ার্ক রয়েছে। ভার্চুওসোর বিশ্ব জনসংযোগ ব্যবস্থাপনার পরিচালক মিস্টি বেলস একটি ইমেইলে বলেছেন, ‘মার্চ ৮, ২০২১ থেকে ট্রাম্প হোটেলগুলো আর ভার্চুওসো নেটওয়ার্কের অংশ নয়। তিনি বলেন, ‘বিদ্যমান এবং নতুন নেটওয়ার্ক উভয়কেই পর্যালোচনা করার সময় আমরা অনেক পরিবর্তনশীল বিবেচনা করি। জড়িত সব পক্ষের প্রতি শ্রদ্ধার বাইরে এবং একটি সাধারণ নীতি হিসাবে, আমরা আমাদের অনবায়িত এবং প্রস্থান সিদ্ধান্তের বিষয়ে মন্তব্য শেয়ার করি না।’ সূত্র: লাক্সারি লঞ্চস।



 

Show all comments
  • Lovelu Sheikh ২৬ মার্চ, ২০২১, ২:৫১ এএম says : 0
    খুবই ভালো খবর।
    Total Reply(0) Reply
  • রুবি আক্তার ২৬ মার্চ, ২০২১, ৯:০১ এএম says : 0
    ট্রাম্পের টাকার অভাব নেই। তেমন ক্ষতি হবে না তার!!
    Total Reply(0) Reply
  • মুক্তিকামী জনতা ২৬ মার্চ, ২০২১, ৯:০২ এএম says : 0
    চ্রাম্পের পতন তো কেবল শুরু। আরও পতন সামনে অপেক্ষা করছে।
    Total Reply(0) Reply
  • মিরাজ আলী ২৬ মার্চ, ২০২১, ৯:০২ এএম says : 0
    একজন পাগলের হাত থেকে আমেরিকা বেচে গেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ