Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সউদীতে সকল স্তরের পরীক্ষার সময় নির্ধারণে বাদশাহর নির্দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৪:৪৪ এএম

সউদী বাদশাহ সালমান বৃহস্পতিবার একটি আদেশ জারি করে স্কুল ও বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের এবং প্রযুক্তিগত ও বৃত্তিমূলক প্রতিষ্ঠানের স্নাতক চলতি শিক্ষাবর্ষের দ্বিতীয়-সেমিস্টারের পরীক্ষা এগিয়ে নেবার নির্দেশ দিয়েছেন। সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, ছেলে ও মেয়েদের জন্য সমস্ত পরীক্ষা শেষ হবে এবং বার্ষিক অবকাশ ঈদুল ফিতরের ছুটির আগে শুরু হবে।
রাজকীয় ডিক্রি অনুসারে, প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা ১৩ এপ্রিল (মঙ্গলবার) থেকে শুরু হবে এবং প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের শিক্ষার্থীদের অবকাশ ২৩ এপ্রিল থেকে শুরু হবে। বিদ্যালয়ের মধ্যবর্তী ও মাধ্যমিক পর্যায়ের পরীক্ষা হবে ১৮ এপ্রিল (রবিবার) থেকে শুরু হবে এবং তাদের অবকাশ ৩০ এপ্রিল থেকে শুরু হবে।
বাদশাহ নির্দেশ দেন যে, সরকারি ও বেসরকারী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাশাপাশি কারিগরি ও বৃত্তিমূলক প্রশিক্ষণ কর্পোরেশন (টিভিটিসি)-এর শিক্ষার্থীদের জন্য ঈদুল ফিতরের ছুটি শুরুর আগে সমস্ত পরীক্ষা শেষ করার পদ্ধতি নির্ধারিত হবে।
এসপিএ-এর খবরে বলা হয়েছে, রাজকীয় ডিক্রিতে শিক্ষার সমস্ত পর্যায়ে ছেলে-মেয়ে শিক্ষার্থীদের শিক্ষাগত পারফরম্যান্স এবং সাফল্যের বিষয়ে বাদশাহর আগ্রহ প্রকাশ পেয়েছে এবং এটি ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানের সুপারিশের ভিত্তিতে তৈরি হয়েছে। সূত্র : আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদি আরব

২৮ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ