Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের অসংখ্য ভুলে নিউজিল্যান্ডের রানপাহাড়

কনওয়ে-মিচেলের সেঞ্চুরি

ইমরান মাহমুদ | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৮:০৯ এএম | আপডেট : ৮:৩৬ এএম, ২৬ মার্চ, ২০২১

 

বাজে ফিল্ডিংয়ে রান আউট আর সহজ কিছু ক্যাচ মিসের পরও বল হাতে বাংলাদেশের শুরুটা ভালোই এনে দিয়েছিলেন রুবেল হোসেন আর তাসকিন আহমেদ। ১২০ রানেই চার টপঅর্ডার ব্যাটসম্যানকে ফিরিয়ে আশা জাগাচ্ছিলেন নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের।

তবে সেই আশার সলীল সমাধি হয়েছে আরো বেশ কিছু ক্যাচ আর সুযোগ মিসের মহড়ায়। সেই সুযোগে সেঞ্চুরি তুলে নিয়েছেন ডিন কনওয়ে আর ড্যারিল মিচেল। তাতে বাংলাদেশকে বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশের ৫০তম স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে আগে ব্যাট করে ৬ উইকেটে ৩১৮ রান তুলেছে নিউজিল্যান্ড।

আগেই দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়ে ফেলা তামিম ইকবালের দলকে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পাড়ি দিতে হবে বিশাল রান পাহাড়, গড়তে হবে রেকর্ড।

ওয়ানডেতে প্রথম শতকের মুখ দেখা কনওয়ে আর মিচেল মিলে ৫ম উইকেটে যোগ করেছেন ১৫৯ রান। ১৭টি চারে ৯৫ বলে সেঞ্চুরি পাওয়া কনওয়েকে ১২৬ রানে থামান মুস্তাফিজ।

এর আগেই ফিফটি তুলে ফেলেন মিচেল। এই মিচেলকেও জীবন দেন মাহমুদউল্লাহ। আবারও বোলার তাসকিন। এবার ৬৩ রানে থাকা মিচেলের সহজ ক্যাচ শর্ট আউটসাইড অফে ছেড়ে দেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

শেষ বলে দৌড়ে ২ রান নিয়ে ক্যারিয়ারের প্রথম শতক পূর্ণ করা মিচেল অপরাজিত ছিলেন কাঁটায় কাঁটায় ১০০তে। অবশ্য এতে অবদান আছে মুশফিকেরও। শেষ বলে বল ধরতে না পেরে তাকে রান আউটের সহজ সুযোগ হাতছাড়া করেন বাংলাদেশের কিপার।

বাংলাদেশের হয়ে ৭০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন অভিজ্ঞ পেসার রুবেল। তবে আরেক তরুণ গতি তারকা তাসকিন এক উইকেট পেলেও ছিলেন কিছুটা মিতব্যয়ী, ১০ ওভারে একটি মেডেনসহ দিয়েছেন ৫২ রান। ৩৭ রান দিয়ে এক উইকেট নিয়েছেন ৮ ওভার হাত ঘুরানো সৌম্যও।

তবে সবচেয়ে খরুচে ছিলেন মুস্তাফিজ। ১০ ওভারে একটি উইকেট নিতে কাটার মাস্টার দিয়েছেন ৮৭ রান!

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড ইনিংস : ৫০ ওভারে ৩১৮/৬ (গাপটিল ২৬, নিকোলস ১৮, কনওয়ে ১২৬, টেইলর ৭, ল্যাথাম ১৮, মিচেল ১০০*, নিশাম ৪, স্যান্টনার ১*; মুস্তাফিজ ১/৮৭, তাসকিন ১/৫২, রুবেল ৩/৭০, শেখ মেহেদী ০/৪৬, মিরাজ ০/২৩, সৌম্য ১/৩৭)।

লাথামকে হারিয়ে চাপে নিউজিল্যান্ড



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ক্রিকেট

১০ সেপ্টেম্বর, ২০২১
১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ