Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ০৫ জৈষ্ঠ্য ১৪২৮, ০৬ শাওয়াল ১৪৪২ হিজরী

বাগেরহাটে ৩০ ঘন্টা পরে নিখোঁজ জাহাজ শ্রমিকের মরদেহ উদ্ধার

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৬:৫৫ পিএম

৩০ ঘন্টা পরে বাগেরহাটে কবুতর উদ্ধার করতে নদীতে নেমে নিখোঁজ জাহাজ শ্রমিক রকিবুল ইসলাম লিমনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) বিকেল সোয়া চারটার দিকে মরদেহটি জাহাজের কাছে ভেসে উঠলে ফায়ার সার্ভিসের কর্মীরা মরদেহটি উদ্ধার করেন। এর আগে বৃহস্পতিবার (২৫ মার্চ) সকালে বাগেরহাট শহরের মুনিগঞ্জস্থ খাদ্য গুদাম ঘাটে নোঙ্গর করা এমভি প্রগতি গ্রিনলাইন-১ নামক জাহাজ থেকে কবুতর উদ্ধার করতে গিয়ে ভৈরব নদীতে নেমে নিখোঁজ হন রকিবুল ইসলাম লিমন। ঘটনার পরপরই ফায়ার সার্ভিস ও নৌ-পুলিশের সদস্যরা উদ্ধার অভিযান শুরু করলেও লিমনের সন্ধান পাননি তারা।

নিহত রকিবুল ইসলাম লিমন মাগুরা জেলার লক্ষ্মীপুরের কোরবান আলীর ছেলে।সে ওই জাহাজের শ্রমিক ছিলেন।

জাহাজের অন্য শ্রমিক-কর্মচারী সকলের সামনে থেকেই লিমন পরে গেছে এমন দাবি করে লিমনের চাচা লিটন শেখ বলেন, সকলের সামনেই লিমন জাহাজ থেকে পরে গেছে। জাহাজে থাকা অন্য শ্রমিকরা চেষ্টা করলে লিমন বেচে যেত। জাহাজের অন্য শ্রমিকদের ব্যর্থতার কারণে লিমনের মৃত্যু হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখার দাবি জানান তিনি।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ঘটনার পর থেকেই নিখোঁজ সন্ধানে আমাদের ডুবুরি দলসহ উদ্ধার অভিযান শুরু করি। কিন্তু প্রচন্ড স্রোত ও নদীর গভীরতা বেশি থাকায় আমরা তাকে খুঁজে পাইনি। সোয়া চারটার দিকে আমরা মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাগেরহাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ