Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভিন্ন এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবা সাময়িক বন্ধ

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৯:২৩ পিএম

ঢাকা-চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবা সাময়িক বন্ধ রাখা হয়েছে। জানা গেছে, ঢাকার বায়তুল মোকাররম মসজিদসহ কিছু এলাকা ও চট্টগ্রামের হাটহাজারী এলাকায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানা গেছে অপারেটর সূত্রে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে আজ শুক্রবার দুপুরের পর বায়তুল মোকাররম ও হাটহাজারীতে বিক্ষোভ-সংঘর্ষ হয়। এর মধ্যে হাটহাজারীতে চারজন নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

অনেক গ্রাহক অভিযোগ করেছেন, বিকেল থেকে তারা ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করতে পারছেন না। এ বিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারেরা বলছেন, বিষয়টি তাদের হাতে নেই। সরকারের হাতে ফেসবুক ডাউন করার প্রযুক্তি আছে।

দেশের মুঠোফোন গ্রাহকেরা তিন ধরনের ইন্টারনেট ব্যবহার করতে পারেন, ফোর–জি, থ্রি–জি ও টু–জি। ফোর–জি এবং থ্রি–জি মূলত দ্রুতগতির ইন্টারনেট সেবা। সামাজিক যোগাযোগমাধ্যম, ইন্টারনেটভিত্তিক বিভিন্ন যোগাযোগ অ্যাপ ও ভিডিও দেখার জন্য ফোর–জি ও থ্রি–জি ইন্টারনেট সেবার প্রয়োজন হয়।


অপারেটর সূত্রে জানা গেছে, এরপর সন্ধ্যার আগে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে মোবাইল অপারেটরগুলোকে সংশ্লিষ্ট এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়।



 

Show all comments
  • Arif ২৬ মার্চ, ২০২১, ১০:৪০ পিএম says : 0
    The first and foremost duty of any government is to maintain law and order.
    Total Reply(0) Reply
  • প্রবাসী-একজন ২৬ মার্চ, ২০২১, ১০:৫৪ পিএম says : 0
    কাশ্মীরি জনগণের সাথে মোদী যা করেছে এবং করছে, বাংলাদেশের ক্ষমতাসীনরাও জনগণের সাথে তা-ই করছে; এরা মোদির শাগরেদ।
    Total Reply(0) Reply
  • H M Abdul Bari ২৭ মার্চ, ২০২১, ১১:৪৮ এএম says : 0
    প্রতিবাদের অধিকার এদেশের প্রতিটি নাগরিকের আছে কেউ যদি তা বন্ধ করতে যায় তাহলে সে স্বাধীনতার চেতনা বিরোধী নয় কি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রুতগতির ইন্টারনেট সেবা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ