Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বোনারের সেঞ্চুরিতে টেস্ট বাঁচালো উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে এনক্রুমার বোনারের সেঞ্চুরিতে ড্র করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। গতপরশু অ্যান্টিগা টেস্টের শেষ দিনে ৩৪১ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে ৪ উেইকেটে ২৩৬ তোলার পর উভয় দল ড্র মেনে নেয়। ব্যাট হাতে ১১৩ রানে অপরাজিত ছিলেন বোনার।

এরআগে চতুর্থ দিন শেষে ১ উইকেটে ৩৪ রান করেছিল স্বাগতিকরা। শেষ দিন জয়ের জন্য আরও ৩৪১ রান করতে হতো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের। অন্যদিকে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৯টি উইকেট। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ৮ ও এনক্রুমার বোনার ১৫ রান নিয়ে শেষ দিনের খেলা শুরু করেন। আগের দিন ১১ রান করে সাজঘরে ফিরেছিলেন ওপেনার জন ক্যাম্পবেল।
হারতে রাজি নয়, এমন মানসিকতায় উইকেট বাঁচিয়ে ধৈর্য্যশীল ইনিংস খেলেন বোনার। ম্যাচ সেরা ক্রিকেটার বোনারের সেঞ্চুরির পর অপরাজিত ১১৩ রানের পথে ১৮ রানে অপরাজিত ছিলেন হোল্ডার। এর আগে ৪ রানে সাজঘরে ফিরেছিলেন জার্মেইন ব্ল্যাকউড। শ্রীলঙ্কার পক্ষে বল হাতে বিশ্ব ফার্নান্দো এবং লাসিথ এম্বুলডেনিয়া ২টি করে উইকেট নিয়েছেন।
এর আগে টস হেরে প্রথম ইনিংসে ১৬৯ রানে গুটিয়ে গেলেও দ্বিতীয় ইনিংসে ৪৭৬ রানের বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য দাঁড়ায় ৩৭৫ রানের। প্রথম ইনিংসে ২৭১ রান করেছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেঞ্চুরি

২৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন