Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোদিকে খুশী করার জন্য জনতার ওপর গুলি চালিয়েছে সরকার

বর্বরোচিত হামলার প্রতিবাদে ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে গতকাল বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকররমে ও হাটহাজারীতে মুসল্লিদের ওপর পুলিশ ও সরকারদলীয় ক্যাডারদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ।

প্রতিবাদে নেতৃবৃন্দ বলেন, আধিপত্যবাদী ভারতের প্রধানমন্ত্রী মোদিকে খুশী করার জন্য দেশের জনগণের বুকে গুলি চালিয়েছে সরকার। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন মোদির জন্য দেশের জনগণের উপর এই হামলার ঘটনা এক কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি করেছে। নেতৃবৃন্দ বিক্ষুদ্ধ জনতার ওপর বর্বরোচিত হামলার সাথে জড়িত পুলিশ ও দলীয় ক্যাডারদের অবিলম্বে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি এবং ক্ষতিগ্রস্তদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ দেয়ার জোর দাবি জানান।
যেসব নেতৃবৃন্দ বিবৃতি দিয়েছেন, তারা হচ্ছেন, ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শাইখুল হাদিস আল্লামা ঈসমাইল নূরপুরী ও মহাসচিব মাওলানা মামুনুল হক, খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড.আহমদ আব্দুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শাইখ যিয়া উদ্দীন ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজি, মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আনসারী, ঢাকা মহানগর আমীর আবু তাহের খান, বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মো. ইলিয়াছ আতহারী।



 

Show all comments
  • PM Raju Bma ২৭ মার্চ, ২০২১, ৪:০৫ এএম says : 0
    আজও কি আমরা স্বাধীন আমি স্বাধীন দেশের নাগরিক যেখানে আমার মতপ্রকাশের অধিকার নেই,যেখানে আমার গণতন্ত্র নেই,অন্যন দেশের শোষক কে স্বাগত জানাতে স্বাধীন দেশের নাগরিক কে বুকের তাজা রক্ত দিয়ে রাজপথ ভিজায় ঐ ভোট বিহিন সরকারের লেলিয়ে দেওয়া কুত্তারা, এই টা কোন স্বাধীন দেশের রাজনৈতি শুধু মাত্র অবৈধভাবে ক্ষমতা দরে রাখতে দেশ কে অন্যনের হাতে তুলে দিয়ে গোলামি করা,এই টা কি স্বাধীনতার ৫০ বছর পুর্তি তে রাজপথ লাল হয় স্বাধীন দেশের নাগরিকের বুকের রক্তে
    Total Reply(0) Reply
  • ابير افريد ২৭ মার্চ, ২০২১, ৪:০৫ এএম says : 0
    একজন বিদেশীর জন্য নিজের দেশের মানুষকে নির্মম ভাবে পাখির মত গুলি করে হত্যা করা হচ্ছে! হে আল্লাহ তুমি জালেম দের হিদায়াত দাও, হিদায়াত কপালে না থাকলে ধংশ করে দাও।
    Total Reply(0) Reply
  • Arif Hosen ২৭ মার্চ, ২০২১, ৪:০৫ এএম says : 0
    ধিক্কার তোমাদের, আসল উদ্দেশ্য দেখিয়ে দিলে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতেও স্বাধীনতা বিরোধী অপশক্তিরা তৎপর।
    Total Reply(0) Reply
  • Md Ab Momin Ahmed ২৭ মার্চ, ২০২১, ৪:০৬ এএম says : 0
    বাইরের মানুষের জন্য,ঘরের মানুষ মারে । এটা সরকার না কসাই ।
    Total Reply(0) Reply
  • HMshorif Sho ২৭ মার্চ, ২০২১, ৪:০৬ এএম says : 0
    কি অদ্ভুত দেশপ্রেম তাদের। অন্যদেশের লোকের জন্য নিজের দেশের জনগণকে হত্যা!!!!!!!
    Total Reply(0) Reply
  • আতিক ২৭ মার্চ, ২০২১, ৬:৩৯ এএম says : 0
    আজ আমি লজ্জিত
    Total Reply(0) Reply
  • Saifullah ২৭ মার্চ, ২০২১, ৯:২২ এএম says : 0
    মেহমান আসলে যদি ঘরের মানুষ রক্তাক্ত হয়, তাহলে ঐ মেহমানকে স্বাগতম না জানানো-ই বুদ্ধিমানের কাজ। ইমানের দাবিতে ধর্মীয় অনুভুতি থেকে যারা আজ জুমার পর বিক্ষোভ প্রদর্শন করেছে, তারা কি সরকার পতন আন্দোলনের ডাকে জড়ো হয়েছিল? নাকি এয়াপোর্ট ঘেরাওয়ের ঘোষণা দিয়েছিল? না, এর কোনটাই না। এরা সেরেফ প্রতিবাদ জানাতে আর ঘৃণা প্রকাশ করতে জড়ো হয়েছিল। স্বাধীন দেশের জনগণের কি এতটুকু বাক-স্বাধীনতা থাকতে নেই? প্রতিবাদকারীরা তো এদেশেরই নাগরিক, তারা তো ভীনদেশী হানাদার নয়। নিজ দেশের জনগণের বিরুদ্ধে এভাবে নির্মম পেশীশক্তি প্রয়োগ— কতোটা যুক্তিযুক্ত? দল মত নির্বিশেষে এদেশের আপামর জনগণ মনে প্রাণে বাংলাদেশকে ভালোবাসে। মাতৃভূমির প্রতি মায়া, দরদ আর ভালোবাসা— কোনটারই কমতি নেই কারো। কারণ বাংলাদেশ আমাদের সবার, আমরা সবাই বাংলাদেশ। কিন্তু মুক্তিযুদ্ধ আর স্বাধীনতা নিয়ে অতি বাড়াবাড়ির ফলে, জনমনে মারাত্মক বিতৃষ্ণা ও তিক্ততা তৈরী হচ্ছে। বারবার ইসলাম আর স্বাধীনতাকে, একটিকে আরেকটির বিপক্ষে দাঁড় করানো হচ্ছে, যা অত্যন্ত গর্হিত কাজ। দয়া করে, জাতিকে বিভক্ত করার এই নোংরামো বন্ধ করুন। এভাবে জাতীয় ঐক্য নষ্ট করার মতো নির্বুদ্ধিতাপূর্ণ কোন কাজ আর হতে পারেনা। স্বাধীনতার ৫০ এ পা দিয়েছে বাংলাদেশ। আজ তো আমাদের সবাই মিলে আনন্দ উদযাপনের কথা ছিল। আজ কেন এই রক্তাক্ত দৃশ্য? দেশটাকে তুমি বাঁচাও মালিক!
    Total Reply(0) Reply
  • Jia ২৭ মার্চ, ২০২১, ২:১৭ পিএম says : 0
    আওয়াীলীগের আসল চরিত্র প্রকাশ পেল। সকল জনগণকে একত্রিত হয়ে এই নির্মম হত্যাকাণ্ডের কঠোর প্রতিশোধ নিতে হবে। জালিমরা নিপাত যাক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুবর্ণ জয়ন্তী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ