Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪০ রাষ্ট্রপ্রধানকে জলবায়ু সম্মেলনে বাইডেনের আমন্ত্রণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১২:০৬ পিএম

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বের গুরুত্বপূর্ণ ৪০ নেতাকে বৈশ্বিক জলবায়ু সম্মেলনে যোগ দেয়ার আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গতকাল শুক্রবার (২৬ মার্চ) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে হোয়াইট হাউস। রয়টার্স, এনডিটিভি।

ওয়াশিংটনের সাথে বৈরী সম্পর্ক থাকা সত্ত্বেও সম্মেলনে ডাক পেয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমিরি পুতিন এবং চীনের শি জিনপিং। তাদের উদ্দেশ্য করে বাইডেন বলেন, ‘আমন্ত্রণের বিষয়টি তাদের জানানো হয়েছে, তবে সরাসরি এ বিষয়ে কথা হয়নি’।
হোয়াইট হাউজ জানিয়েছে, সম্মেলনটি আগামী ২৩-২৪ এপ্রিল ওয়েবিনারে অনুষ্ঠিত হবে।
ওয়াশিংটন আশা করছে, জলবায়ু বিষয়ক শীর্ষ সম্মেলনটির ফলে ধ্বংসাত্মক জীবাশ্ম জ্বালানী দূষণ হ্রাস করার ব্যাপারে বিশ্বব্যাপী চলা বিভিন্ন কর্মসূচীর গতি আরও বেশী বেগবান হবে। ডেইলি সাবাহ
সম্মেলনে শীর্ষ নেতাদের মধ্যে আরও আমন্ত্রণ পেয়েছেন, জার্মান চ্যান্সেলর অ্যান্জেলা মর্কেল, ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রন এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সূত্র : রয়টার্স, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাইডেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ