Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি জামায়াতের ধ্বংসাত্নাক তাণ্ডবের প্রতিবাদে যুবলীগের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ২:৪৮ পিএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপকালে গতকাল দেশব্যাপি স্বাধীনতাবিরোধী বিএনপি জামায়াতের ধ্বংসাত্নাক তাণ্ডবের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

শনিবার বঙ্গবন্ধু এভিনিউ যুবলীগের কার্যালয়ের সামনে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশক্রমে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা,
সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, মোয়াজ্জেম হোসেন,তাজউদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক,কাজী মাজহারুল ইসলাম, সাইফুর রহমান সোহাগ,জহির উদ্দীন খসরু,শামীম আল সাইফুল সোহাগ।

এছাড়া আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর যুবলীগ সহ-সভাপতি,সোরহাব হোসেন স্বপন,সরোয়ার হোসেন মনা,
আনোয়ার ইকবাল সান্টু,হারুনুর রশীদ,নাজমুল হোসেন টুটুল,কামাল উদ্দিন খান,
আবু সাঈদ মোল্লা,মোরসালিন আহমেদ,যুগ্ম সাধারণ সম্পাদক জাফর আহমেদ রানা,
ওমর ফারুক,

সাংগঠনিক সম্পাদক,
মিজানুর রহমান বকুল,গাজী সারোয়ার হোসেন বাবু,মাকসুদুর রহমান, ইব্রাহিম খলিল মারুফ, প্রচার সম্পাদক আরমান হক বাবু,দপ্তর সম্পাদক এমদাদ হক, শিক্ষা বিষয়ক সম্পাদক এবাদুল হক সবুজ, সমবায় বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী টোটোন,শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ পলাশ,

উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফুজ্জামান আরিফ, উপ-শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক আলতাফ হোসেন, উপ-ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক রিপন, সহ সম্পাদক জাহাঙ্গীর মোল্লা, হারুনুর রশীদ,সদস্য খোরসেদ মজুমদার,এম,আর মিঠু,মনির চৌধুরী, এআর বাচ্চু,গোলাম মোস্তফাসহ অন্যান্য নেতাকর্মী।

সমাবেশে বক্তরা বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপকাল
স্বাধীনতার পরাজিত শক্তি আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতিতে সৃষ্টি করে জঙ্গি পরিবেশ কায়েম করতে চায়।হেফাজত ইসলামসহ যেসকল রাজনৈতিক দলগুলো সমাবেশ করে উস্কানি দিচ্ছে এই উস্কানিদাতাদের আইনের আওতায় আনতে হবে।

বক্তারা আরো বলেন, দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতিতে সৃষ্টি করার জন্য আগামীকাল বিএনপির জামায়াত যে হরতালের ডাক দিয়েছে এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে যুবলীগের নেতাকর্মী মাঠে থাকবে। বিএনপির জামায়াতের লোকজন হরতালের নামে বিশৃঙ্খলা করলে তাদেরকে যেখানে পাবেন সেখানে প্রতিহত করতে হবে। বঙ্গবন্ধু বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক শক্তির জায়গা হবে না। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে যখন দেশের মানুষ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করেছে তখন সাম্প্রদায়িক অপশক্তি আবার দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার পায়তারা শুরু করেছে, এদেরকে কোনো মতেই ছাড় দেয়া যাবে না।

এসময় বিক্ষোভ মিছিল ও সমাবেশে মহানগর দক্ষিণের বিভিন্ন ওয়ার্ড যুবলীগের শতশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ