Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজিবি-বিএসএফের যৌথ প্যারেড

বাংলাবান্ধায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী

পঞ্চগড় জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে বিজিবি-বিএসএফের যৌথ প্যারেড অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিকেলে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন ও ভারতের ৫১ বিএসএফ ব্যাটালিয়নের অধীনস্থ ফুলবাড়ি আইসিপি সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ এ আয়োজন করেন।
এ সময় পঞ্চগড়-১ আসনের এমপি মো. মজাহারুল হক প্রধান, বর্ডার গার্ড বাংলাদেশ রংপুরের উত্তর পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কায়সার হাসান মালিক, এনডিসি পিএসসি এবং আইজি বিএসএফ, নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার শ্রী সুনিল কুমার, বিজিবির ঠাকুরগাঁও সেক্টর সদর দফতরের সেক্টর কমান্ডার এসইউপি কর্নেল এস এম আজাদ, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের পিএসসি সিও অধিনায়ক লে. কর্নেল খন্দকার আনিছুর রহমান ও বিএসএফ এর ডিআইজি শিলিগুড়ি সেক্টর শ্রী পরশু রাম, কমা›ড্যান্ট ৫১ ব্যাটালিয়ন বিএসএফ কে উমেশ এবং বিজিবি-বিএসএফ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অতিথিদের উপস্থিতিতে ভ্রাতৃত্বের সেতু বন্ধনের অংশ হিসেবে বিজিবি-বিএসএফ প্যারেড কন্টিনজেন্ট চমকপ্রদ ও মনোমুগ্ধকর প্যারেড প্রদর্শন করেন।
বক্তরা মহান স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান উল্লেখ করে বলেন, এ ধরনের অনুষ্ঠান দু›দেশের সম্পর্ক উন্নয়ন ও মানুষকে দেশপ্রেমে উদ্ভুদ্ধ করবে। এই স্মরণীয় দিনটিকে আরো গৌরবান্বিত করার লক্ষে দুই দেশের বন্ধুত্বের এই নিদর্শন যৌথ রিট্রিট প্যারেডের আয়োজনকে সাধুবাদ জানান তারা। বিজিবি-বিএসএফ ঐতিহাসিক জয়েন্ট রিট্রিট সেরিমনিকে স্বরণীয় করে রাখার জন্য স্বারকচিহ্ন বিনিময়ের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে। করোনার সংক্রমণ ও প্রাদুর্ভাবের কারণে সকল স্বাস্থ্যবিধি মেনে ও সামজিক দূরত্ব বজায় রেখে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষের ছোঁয়ায় সুসজ্জিত করে অনুষ্ঠান পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ