Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুবর্ণজয়ন্তীতে তান্ডবের পৃষ্ঠপোষক বিএনপি

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১২:০১ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানমালা পন্ড করতে ঢাকা-চট্টগ্রাম-ব্রাহ্মণবাড়িয়ায় একটি সাম্প্রদায়িক গোষ্ঠী যে তান্ডবলীলা চালিয়েছে বিএনপি এর পৃষ্ঠপোষক।

গতকাল শনিবার ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংয়ে এসব কথা বলেন। এসময় সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান সফল হয়েছে উল্লেখ করে এতে বিএনপির গাত্রদাহ হচ্ছে বলে মন্তব্য করেন তিনি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে বিএনপির মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের প্রতি সম্মান, শ্রদ্ধা প্রদর্শন দায়সারা এবং লোক দেখানো আনুষ্ঠানিকতা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা (বিএনপি) মুখে স্বাধীনতার কথা বললেও স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষকতা অব্যাহত রেখেছে।

ওবায়দুল কাদের বলেন, গত শুক্রবার জুমার নামাজের সময় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভেতরে সাম্প্রদায়িক গোষ্ঠী যে তান্ডবলীলা চালিয়েছে, এই ধৃষ্টতার জবাব জনগণকে অবশ্যই দিতে হবে। ক্ষমতার পালাবদল বিষয়ে বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ষড়যন্ত্র ও চোরাগলির রাজনীতি গত চার দশকের বেশি সময় ধরে চর্চা করে আসছে এবং উত্তরাধিকার সূত্রে তা বহন করে চলছে। কিন্তু ক্ষমতার পরিবর্তন কেবল নির্বাচনের মাধ্যমেই হবে। তাই আগামী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে। প্রতিবেশীসহ সব দেশের সঙ্গে বিএনপি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে চায়- দলটির নেতাদের এমন কথা হাস্যকর। ওবায়দুল কাদের বলেন, ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রয়াত প্রণব মুখার্জির ঢাকা সফরকালে হরতাল আহ্বান এবং বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সাক্ষাৎ না করার অসৌজন্যতা ভারতের জনগণ নিশ্চয়ই ভুলে যায়নি।

তিনি বলেন, কয়েক দিন ধরে বিএনপি তার দোসরদের দিয়ে যে ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা দেশের জনগণ প্রত্যক্ষ করেছে। অথচ বিএনপিই মোদি সরকারের বিজয়ের পর আনন্দে ফুল আর মিষ্টি নিয়ে দূতাবাসের দরজায় পৌঁছানোর প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছিল। ক্ষমতার জন্য ভারত বিরোধিতা আবার ভারতপ্রীতি বিএনপির রাজনীতির দ্বি-চারিতাকেই স্পষ্ট করে। এ অপরাজনীতি বিএনপিকে ক্রমশ জনবিচ্ছিন্ন করে তুলছে।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার মোহ বিএনপিকে অন্ধ করে রাখছে। ভারতের সরকার প্রধানের সফরের বিরোধিতার আড়ালে তারা মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীর বিরোধিতাই করছে। বিএনপি অবস্থান নিয়েছে ৫০ বছর আগের পরাজিত শক্তির পক্ষে। সরকার বিরোধিতার আড়ালে বিএনপি রাষ্ট্রের মর্যাদা বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত। সেতুমন্ত্রী বলেন, ক্ষমতায় যেতে হলে জনগণের জন্য রাজনীতি করুন। ষড়যন্ত্রের রাজনীতি ক্ষণিকের কিন্তু জনগণের ভালোবাসা এবং আস্থা অর্জনের রাজনীতি চিরকালের। বঙ্গবন্ধু এমন রাজনীতিই করে গেছেন যার ধারাবাহিকতায় মানুষের আস্থার ঠিকানায় পরিণত হয়েছেন তারই কন্যা শেখ হাসিনা

ওবায়দুল কাদের রাজশাহীর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৩ জনসহ মোট ১৭ জনের নিহতের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি এ ঘটনায় সাত দিনের মধ্যে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রতিবেদন প্রদানের জন্য বিআরটিএর চেয়ারম্যানকে নির্দেশনা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিফিংয়ে ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ