Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের লক্ষ্য স্বর্ণপদক জেতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের খেলা শুরু হচ্ছে আজ থেকে। এদিন সন্ধ্যা ৬ টায় পল্টনস্থ শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে পাঁচ দেশের অংশগ্রহণে এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন আইনমন্ত্রী আনিসুল হক এমপি। এসময় ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সহ-সভাপতি ও জনতা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুস সালাম আজাদ, সাধারণ সম্পাদক ও ঢাকা রেঞ্জের ডিআইজ হাবিবুর রহমান এবং যুগ্ম সম্পাদক, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ও পুলিশের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) গাজী মো. মোজাম্মেল হক উপস্থিত থাকবেন। তার আগে গতকাল প্রতিযোগিতার ট্রফি উম্মোচন করেন পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ।

টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই ম্যাটে নামছে স্বাগতিক বাংলাদেশ। সন্ধ্যা সাড়ে ৬ টায় লাল-সবুজরা লড়বে ইউরোপের দল পোল্যান্ডের বিপক্ষে। রাত সাড়ে ৭ টায় দ্বিতীয় ম্যাচে খেলবে আফ্রিকার কেনিয়া ও দক্ষিণ এশিয়ার শ্রীলঙ্কা। টুর্নামেন্টের আরেক দল নেপাল আসবে আগামীকাল। বৈশ্বিক মহামারী প্রাণঘাতি করোনাভাইরাস প্রাদুর্ভাবে সরকারের স্বাস্থ্যবিধি মেনেই আন্তর্জাতিক এ টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ কাবাডির ইতিহাসে দেশের মাটিতে এটিই সবচেয়ে বড় টুর্নামেন্ট।
টুর্নামেন্টে বাংলাদেশের লক্ষ্য স্বর্ণপদক জেতা। এমনটাই জানালেন স্বাগতিক দলের ভারতীয় প্রধান কোচ সাজুরাম গয়াত, ‘বঙ্গবন্ধু কাপে আমদের প্রত্যাশা স্বর্ণপদক জয়। সেই আত্মবিশ্বাস আমাদের রয়েছে। কেনিয়া নতুন দল। তারা ধীরে ধীরে উন্নতিও করেছে। নেপালও ভাল দল। পোল্যান্ড নতুন। তাদের দলের কজন ভারতে প্রো-কাবাডি খেলে থাকে। তারপরও আমাদের জন্য তারা হুমকি নয় বলেই মনে করি আমি। কারণ আমাদের দলে রয়েছে জিয়াউর রহমান ও আরদুজ্জামান মুন্সির মতো ভালো মানের খেলোয়াড়। আমাদের লক্ষ্য আগামী বছর চীনের হ্যাংঝুতে অনুষ্ঠেয় এশিয়ান গেমসে ব্রোঞ্জপদক পুনরুদ্ধার করা।’ অধিনায়ক তুহিন তরফদার বলেন, ‘২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমসে আমরা শ্রীলঙ্কাকে হারিয়েছি। ২০১৯ সালে নেপাল দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে হারিয়েছি স্বাগতিক নেপালকে। এছাড়া ২০১৬ সালে বিশ্বকাপর আসরে পোল্যান্ডের সঙ্গে আমাদের দেখা হয়েছিল। তাদের সম্পর্কে আমাদের ধারনা রয়েছে। ওদের বিপক্ষে জয় দিয়েই আসর শুরু করতে চাই আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণপদক

৫ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ