Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

আইপিএল খেলতে ভারতে সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

দেশের খেলা উপেক্ষা করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আগ্রহ দেখানো সাকিব আল হাসান গতকাল সকালে ভারতে গেছেন। বিসিবি সূত্রে জানা গেছে এ তথ্য। সূত্র জানায়, সকাল ৯টা ৪৫ মিনিটে ইউএস বাংলার ঢাকা-কলকাতা ফ্লাইটে ভারতে গেছেন সাকিব। বিসিবির দেয়া তথ্য অনুযায়ী গতকালই ভারতে পৌঁছে গেছেন এই অলরাউন্ডার। কলকাতা হয়ে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) প্রথম ম্যাচের ভেন্যু চেন্নাইয়ে যাবে।
আইপিএল ক্যারিয়ারে প্রথম ছয় বছর কলকাতায় কাটানোর পর তিন বছরের বিরতি দিয়ে আবারও কেকেআর-এ যোগ দিয়েছেন সাকিব। চতুর্দশ আইপিএলের নিলামে বাংলাদেশের তারকা ক্রিকেটারকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নেয় শাহরুখ খানের দল।
একটি অনলাইনের লাইভ অনুষ্ঠানে বিস্ফোরক মন্তব্য করে গত কয়েকদিন ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে সাকিব। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর থেকেই তিনি গণমাধ্যমকে এড়িয়ে চলছেন। দেশে ফিরে মিরপুরে অনুশীলন করলেও সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেননি। এরই মধ্যে নীরবে চলে গেলেন কলকাতায়। আগামী ৯ এপ্রিল শুরু হবে আইপিএল। কলকাতা তাদের প্রথম ম্যাচ খেলবে ১১ এপ্রিল। সাকিবেরই সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।
২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার হয়ে খেলেন তিনি। ২০১৮ সালে সাকিবকে ছেড়ে দেয় কলকাতা। এরপর টানা দুই মৌসুম সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল মাতান সাকিব। পরবর্তী সময়ে আইসিসি কর্তৃক নিষেধাজ্ঞা থাকায় গত মৌসুমে সাকিবকে ছেড়ে দেয় হায়দরাবাদ। নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর আগামী আসরের জন্য নিলামে লড়াই করে সাকিবকে ফের দলে নেয় কলকাতা।
এদিকে, সাকিবের আইপিএল খেলা নিয়ে বাংলাদেশের ক্রিকেটে কিছু অস্থিরতা তৈরি হয়। কারণ, একই সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। কিন্তু দেশের খেলা বাদ দিয়ে আইপিএল বেছে নিয়েছেন সাকিব। তার পেছনেও অবশ্য কারণ আছে। মূলত ভারতের মাটিতে হতে যাওয়া বিশ্বকাপকে সামনে রেখেই আইপিএল বেছে নিয়েছেন সাকিব। যেহেতু ভারতের মাটিতেই হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। সেক্ষেত্রে প্রস্তুতি নেওয়ার জন্য আইপিএলের চেয়ে ভালো মঞ্চ আর হতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৫ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন