Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আল্লাহভীতি শিক্ষা দেয়া হয় কওমী মাদরাসায়’

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত মজলিশ-এর আমীর আল্লামা শায়খুল হাদিস মাওলানা ইসমাইল নুরপুরী বলেছেন, কওমী মাদরাসাগুলোতে দ্বীনি শিক্ষা দেয়া হয়। কওমী মাদরাসাগুলোতে আল্লাহ ভীতি শিক্ষা দেয়া হয়। নৈতিক শিক্ষা দেয়া হয়। যারা কওমী মাদরাসায় কওমী শিক্ষায় সাহায্য সহযোগীতা করে তাদের সম্পর্ক হয়ে যায় মদিনার সাথে। কওমী মাদরাসা হচ্ছে জাতীয় মাদারাসা।
কারণ এ মাদরাসাগুলো আল্লাহর রহমতে মানুষের দানে ও সহযোগিতায় চলে। কওমী মাদরাসাতে আল্লাহভীতি শিক্ষা দেয়া হয় বলে এসব ছাত্ররা সকল অপরাধ থেকে নিজেকে দূরে রাখে। তিনি গতকাল রাতে নরসিংদী শহরের খাটেহারা মহল্লায় প্রতিষ্ঠিত দ্বীতি শিক্ষা প্রতিষ্ঠান দারুন নাজাত ইসলামিয়া মাদরাসা ও এতিম খানায় খতমে কুরআন উপলক্ষে অনুষ্ঠিত দোয়া মাহফিলে এসব কথা বলেন। নরসিংদী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলান আলী আহম্মদ হুসাইনী, ইসলামপুর মাদরাসার শিক্ষক হাফেজ মাওলানা আবদুল মান্নান, সাহেবপ্রতাপ মাদরাসার নায়েবে মুহতামীম মাওলানা সাদেকুর রহমান, আয়কর বিভাগের আইনজীবী নুরুল হক আফ্রাদ মিলন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ মাদরাসার সভাপতি শফিকুল ইসলাম সরকার। স্বাগত বক্তব্য রাখেন দারুন নাজাত ইসলামিয়া মাদরাসার মুহতামীম মাওলানা আবদুল বারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমী মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ