Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

ফুটবলেও এরদোয়ানের দেশের সাফল্য

নরওয়ের বিপক্ষে ৩-০ গোলের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ২:২৯ এএম | আপডেট : ২:৩৪ এএম, ২৮ মার্চ, ২০২১

সামরিক, রাজনৈতিক, কূটনৈতিক ও অর্থনৈতিক অঙ্গণে সাফল্যের পর এবার ফুটবলেও আশানুরুপ সাফল্য তুলে নিচ্ছে রজব তৈয়ব এরদোয়ানের তুরস্ক। কাতার বিশ্বকাপের ইউরোপিয় অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে নরওয়েকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে দলটি।

স্পেনের মালাগায় লা রোসালেডা স্টেডিয়ামে ওজান তুফান শনিবার রাতে মাত্র ৪ মিনিটেই সফরকারিদের ১-০ ব্যবধানে এগিয়ে নেন। চাগলার সোউন্স ২৮তম মিনিটে কর্ণার কিকে দারুণ হেডে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে শেষ করেন।

ম্যাচের ৫৯তম মিনিটে তুফানের ব্যক্তিগত ২য় গোলে তুরস্কের লিড দাঁড়ায় ৩-০। ম্যাচে শেষদিকে (৮০ মিনিট) এসে স্বাগতিক দলের ক্রিস্টিয়ান থ্রোস্টিভি লাল কার্ড দেখেন। এরপর কোন দলই আর জালের দেখা না পাওয়ায় টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে তুরস্ক।

নেদারল্যান্ডের বিপক্ষে বাছাইয়ের প্রথম ম্যাচে ৪-২ ব্যবধানে জয়ের পর এটি তাদের টানা দ্বিতীয় জয়। গ্রুপের আরেক ম্যাচে ডাচরা ২-০ গোলে হারায় লাটভিয়াকে। আরেক ম্যাচে জিব্রাল্টারকে ৪-১ ব্যবধানে হারায় মন্টিনিগ্রো।

গ্রুপ ‘জি’-তে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত শীর্ষে আছে এরদোয়ানের দেশ। দুইয়ে থাকা মন্টিনিগ্রোর পয়েন্টও ৬। তারাও খেলেছে ২টি ম্যাচ। তবে গোল ব্যবধানে এগিয়ে তুরস্ক। সমানসংখ্যক ম্যাচেেএক জয় ও এক হারে ৩ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে ডাচরা।



 

Show all comments
  • জাহিদ হাসান ২৮ মার্চ, ২০২১, ৩:৫১ এএম says : 0
    Very good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন