Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকিস্তানের বিপক্ষে উইন্ডিজের নতুন ৫

প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে ৩১টি টেস্ট খেলে ফেলেছেন ক্রেইগ ব্র্যাথওয়েইট। তবে এতদিনেও ওয়ানডে বা টি-টোয়েন্টি খেলার সুযোগ পাননি উদ্বোধনী ব্যাটসম্যান। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আন্তর্জাতিক অভিষেক হয় আরেক উদ্বোধনী ব্যাটসম্যান এভিন লুইসের। তবে ওয়ানডে দলে বিবেচ্য হননি একটিবারের জন্যও। এছাড়া কিছু দিন আগেই ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তরুণ পেসার আলজেরি জোসেফের। এই তিনজনের হলো নতুন অভিষেক। পাকিস্তানের বিপক্ষেই প্রথমবারের মত ওয়ানডে জার্সি গায়ে তুলছেন এই ক্যারিবীয়রা।
শুধু ওয়ানডেতেই নয়। টি-২০ স্কোয়াডের নতুন দুই মুখের পরিচিত হচ্ছে এই সিরিজেই। টি-টোয়েন্টি দলে এসেছেন রোভম্যান পাওয়েল ও নিকোলাস পুরান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ভালো খেলার পুরস্কার পেয়েছেন পুরান। বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে আট ইনিংসে ১৯৭.২৭ স্ট্রাইক রেটে করেন ২১৭ রান। এই তরুণ ওয়েস্ট ইন্ডিজের চার উইকেটরক্ষক-ব্যাটসম্যানের একজন। অন্য তিন জন হলেন আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস ও ২০১৪ সালে সর্বশেষ খেলা চ্যাডউইক ওয়ালটন।
পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিজের ইচ্ছাতেই দলে নেই বলে জানিয়েছেন গেইল। ভারতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে দলে থাকলেও চোটের জন্য কোনো ম্যাচেই খেলতে পারেননি এই উদ্বোধনী ব্যাটসম্যান। টি-টোয়েন্টি দলে আবারও উপেক্ষিত সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। এছাড়া ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে না খেলায় ওয়ানডে সিরিজের জন্য বিবেচনা করা হয়নি ডোয়াইন ব্রাভো, লেন্ডল সিমন্স, আন্দ্রে রাসেল ও স্যামুয়েল বদ্রিকে।
২৩ থেকে ২৭ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। ১৩ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ, যার একটি হবে দিন-রাতের।
ওয়ানডে দল: জেসন হোল্ডার (অধিনায়ক), সুলেমান বেন, কার্লোস ব্র্যাথওয়েইট, ক্রেইগ ব্র্যাথওয়েইট, ড্যারেন ব্রাভো, জোনাথন কার্টার, জনসন চার্লস, শ্যানন গ্যাব্রিয়েল, জোসেফ আলজেরি, এভিন লুইস, সুনিল নারাইন, অ্যাশলি নার্স, কাইরন পোলার্ড, দিনেশ রামদিন, মারলন স্যামুয়েলস।
টি-২০ দল: কার্লোস ব্র্যাথওয়েইট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, ডোয়াইন ব্রাভো, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, জেসন হোল্ডার, এভিন লুইস, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, জেরোম টেইলর, চ্যাডউইক ওয়ালটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের বিপক্ষে উইন্ডিজের নতুন ৫
আরও পড়ুন