Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

কুমিল্লায় কাউন্সিলর হাসানের তিনদিনের রিমান্ড মঞ্জুর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৪:২২ পিএম

যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে গোলাম জিলানী হত্যা মামলার প্রধান আসামি কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর মো. আবুল হাসানের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ নম্বর আমলী আদালতের বিচারক ইরফানুল হক চৌধুরী এ আদেশ দেন।
সূত্র জানায়, আলোচিত এ মামলাটি প্রথমে তদন্ত করে সদর দক্ষিণ থানা পুলিশ। গত ২ ডিসেম্বর মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই, কুমিল্লা। গত ১৬ মার্চ হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই, কুমিল্লার পুলিশ পরিদর্শক বিপুল চন্দ্র দেবনাথ বলেন, মামলার প্রধান আসামি কাউন্সিলর হাসানের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আগামী ২/১ দিনের মধ্যে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পিবিআই কার্যালয়ে নেওয়া হবে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত বছরের ১১ নভেম্বর নগরীর চৌয়ারা এলাকায় যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী জিলানীকে কুপিয়ে হত্যা করে একদল সশস্ত্র সন্ত্রাসী। ঘটনার পরদিন তার ভাই ইমরান হোসেন চৌধুরী সদর দক্ষিণ থানায় ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিমান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ